বিআইএ’র সঙ্গে আইডিআরএ’র মত বিনিময়

বিআইএ’র সঙ্গে আইডিআরএ’র মত বিনিময়
বিমা খাতের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণ, বিমা দাবি পরিশোধ, বিমা সম্পর্কে জনসচেতনতা তৈরির লক্ষ্যে প্রচার-প্রচারণা বৃদ্ধি এবং গ্রাহকের বিভিন্ন সমস্যা ও সমাধানে করণীয় বিষয়ে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের (বিআইএ) সাথে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় এই সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন আইডিআরএ’র চেয়ারম্যান মোহাম্মদ জয়নুল বারী। সভায় বিআইএ’র প্রেসিডেন্ট শেখ কবির হোসেনসহ বিআইএ’র নির্বাহী কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন। এসময় আইডিআরএ’র পক্ষ হতে সভায় সকল সদস্য, সকল নির্বাহী পরিচালক, সকল পরিচালক, উপপরিচালক এবং সংশ্লিষ্ট সহকারী পরিচালক ও কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

আলোচিত সভায় বিমা খাতের সার্বিক উন্নয়ন ও সম্প্রসারণের জন্য বিআইএ এর সার্বিক সহযোগিতায় বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ কাজ করে যাচ্ছে বলে জানানো হয়। যেহেতু বিভিন্ন কোম্পানির ক্ষেত্রে সমস্যা বিরাজ করছে, তাই সমস্যা দূর করতে সব কার্যক্রমে বিআইএ এর সার্বিক সহযোগিতা প্রত্যাশা করেছে আইডিআরএ।

সভায় বিমা আইনের সকল কমপ্লায়েন্স যথাযথভাবে অনুসরণ, বিমা দাবি দ্রুত পরিশোধের ব্যবস্থা গ্রহণ,জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সকল কোম্পানির প্রচার প্রচারণা বৃদ্ধি, পলিসির ক্ষেত্রে গ্রাহকের সাথে প্রতারণা ও দুর্ভোগের আশু সমাধানে করণীয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

এছাড়া, বিমা খাতে বিদ্যমান সমস্যাবলী বা চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় স্টেকহোল্ডারদের আন্তরিকভাবে সহযোগিতা ও কাজ করা, বিমা পণ্যকে যুগোপযোগী ও আকর্ষণীয় করা, কোম্পানিসমূহের ব্যবস্থাপনা ব্যয়ে আরো স্বচ্ছতা নিশ্চিত করা, বাংলাদেশ বীমা খাত উন্নয়ন প্রকল্প হতে গৃহীত বিভিন্ন সুপারিশের ভিত্তিতে বিমা খাতের গুণগত পরিবর্তন আনয়নে সকলে একসাথে কাজ করার উপর গুরুত্বারোপ করা হয়।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
৩৪ ব্যাংক ‘ব্যাংকাস্যুরেন্স’ ব্যবসায় অযোগ্য
কমেছে জীবন বিমার বিনিয়োগ, বেড়েছে সাধারণ বিমার
বিআইএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ফের সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারপারসন শেখ কবির
মেটলাইফের বিমা সুবিধা পাবেন ক্যাল বাংলাদেশের কর্মীরা
বেস্ট সিইও'র স্বীকৃতি পেলেন ন্যাশনাল লাইফের কাজিম উদ্দিন
বিমা খাতের বড় সমস্যা কর্পোরেট গভর্নেন্সের অভাব
দুর্বল বিমা কোম্পানিকে মূলধারায় নিয়ে আসার চেষ্টা করতে হবে
যাত্রা শুরু করলো শান্তা লাইফ ইন্স্যুরেন্স