সাউথ এশিয়া ইন্স্যুরেন্সের সিইও হলেন নুরুল আলম

সাউথ এশিয়া ইন্স্যুরেন্সের সিইও হলেন নুরুল আলম
সাউথ এশিয়া ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সিইও বা প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ পেয়েছেন মুহাম্মদ নুরুল আলম চৌধুরী। সম্প্রতি তার নিয়োগ অনুমোদন দিয়েছে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ। নন-লাইফ বীমা শিল্পে নুরুল আলম দীর্ঘ প্রায় ৩৪ বছর কাজ করেছেন।

তিনি ইস্টার্ন ইন্স্যুরেন্স, মেঘনা ইন্স্যুরেন্স ও সর্বশেষ ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশ লিমিটেডে দক্ষতা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। মুহাম্মদ নুরুল ১৯৯০ সালে ইস্টার্ন ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের হিসাব বিভাগে শিক্ষানবিশ কর্মকর্তা হিসেবে তার কর্ম জীবন শুরু করেন।

দীর্ঘ কর্মজীবনে বিভিন্ন কোম্পানিতে হিসাব বিভাগ, অভ্যন্তরীণ নিরীক্ষা বিভাগ, প্রশাসন ও মানব সম্পদ বিভাগ, মার্কেটিং বিভাগ এবং কোম্পানি সচিব ও সিএফও, উপ-ব্যবস্থাপনা পরিচালক ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করেছেন।

নুরুল আলম চৌধুরী জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর এবং কানাডিয়ান এডুকেশন সেন্টার থেকে সার্টিফাইড জেনারেল একাউন্টেন্ট অর্জনের পাশাপাশি পেশাগত দক্ষতা বৃদ্ধিতে বাংলাদেশ ইন্স্যুরেন্স একাডেমি, ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি এবং ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড থেকে একাউন্টিং, ট্যাক্স, ভ্যাট, প্রিন্সিপাল অ্যান্ড কনভেনশনাল প্রাকটিসেস অব ইসলামিক ইন্স্যুরেন্স এবং কম্প্লায়েন্স অব কর্পোরেট গভার্নেন্সের ওপর সনদ অর্জন করেন। তিনি বাংলাদেশ ছাড়াও দেশের বাইরে বীমার উপর সেমিনার এবং ওয়ার্কশপে অংশ নিয়েছেন।

মুহাম্মদ নুরুল আমেরিকা, কানাডা, জাপান, অষ্ট্রেলিয়া, কোরিয়া, লন্ডন, সংযুক্ত আরব আমিরাত ও ইউরোপীয় ইউনিয়নের বিভিন্ন দেশসহ ২৫টি দেশ ভ্রমণ করেছেন। তিনি সোনাগাজীর সফরপুর গোলামগঞ্জ দিঘীরপাড় জামে মসজিদের সভাপতি এবং মাওলানা বজলুল করিম জামে মসজিদের উপদেষ্টা কমিটির চেয়ারম্যান। একইসঙ্গে আন্তর্জাতিক লায়ন্স ক্লাব বাংলাদেশের জেলা গভর্নরের একজন সক্রিয় উপদেষ্টা। ব্যক্তিজীবনে তিনি এক ছেলে ও দুই মেয়ের জনক।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
৩৪ ব্যাংক ‘ব্যাংকাস্যুরেন্স’ ব্যবসায় অযোগ্য
কমেছে জীবন বিমার বিনিয়োগ, বেড়েছে সাধারণ বিমার
বিআইএ’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
ফের সোনার বাংলা ইন্স্যুরেন্সের চেয়ারপারসন শেখ কবির
মেটলাইফের বিমা সুবিধা পাবেন ক্যাল বাংলাদেশের কর্মীরা
বেস্ট সিইও'র স্বীকৃতি পেলেন ন্যাশনাল লাইফের কাজিম উদ্দিন
বিমা খাতের বড় সমস্যা কর্পোরেট গভর্নেন্সের অভাব
দুর্বল বিমা কোম্পানিকে মূলধারায় নিয়ে আসার চেষ্টা করতে হবে
যাত্রা শুরু করলো শান্তা লাইফ ইন্স্যুরেন্স