ফেসবুক পোস্টে লাইক সংখ্যা লুকানোর উপায়

ফেসবুক পোস্টে লাইক সংখ্যা লুকানোর উপায়
ফেসবুকে বার্তা বা ছবি পোস্ট করার পর বন্ধু তালিকায় থাকা অনেকেই নিজের অনুভূতি প্রকাশ করতে পোস্টের নিচে লাইক ও রিঅ্যাকশন দিয়ে থাকেন। তবে পোস্টে লাইকের সংখ্যা কম হলে মনে কষ্ট পাওয়ার পাশাপাশি বিব্রতও হন কেউ কেউ। আর তাই অনেকেই নিজেদের পোস্টে থাকা লাইকের সংখ্যা অন্যদের কাছে লুকিয়ে রাখতে চান।

ফেসবুকে চাইলেই পোস্টের লাইক ও রিঅ্যাকশন সংখ্যা লুকিয়ে রাখা যায়। ফেসবুকে পোস্টের লাইক ও রিঅ্যাকশন সংখ্যা অন্যদের কাছে গোপন রাখার পদ্ধতি দেখে নেওয়া যাক।

পোস্টের লাইক ও রিঅ্যাকশন সংখ্যা লুকিয়ে রাখার জন্য ফেসবুক অ্যাপে লগইন করে ডান দিকের ওপরে থাকা তিনটি রেখা মেনুতে ট্যাপ করতে হবে। এরপর পরের পৃষ্ঠার নিচে স্ক্রল করে সেটিংস অ্যান্ড প্রাইভেসি অপশন নির্বাচন করে সেটিংসে ক্লিক করতে হবে। এবার নিচে স্ক্রল করে ‘প্রেফারেন্সেস’ অপশনের নিচে থাকা ‘রিঅ্যাকশন প্রেফারেন্সেস’ নির্বাচন করতে হবে। এবার ‘হাইড নাম্বারস অব রিঅ্যাকশনস’–এর নিচে থাকা অন ইউর পোস্ট টগল চালু করলেই ফেসবুক পোস্টে লাইকের সংখ্যা অন্য কেউ দেখতে পারবেন না। ফেসবুকে অন্যদের পোস্টে থাকা লাইক বা রিঅ্যাকশন সংখ্যা দেখতে না চাইলে ‘অন পোস্টস ফ্রম আদারস’ টগল চালু করতে হবে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়