আগামী ১০০ দিন দেশটাকে পাহারা দিতে হবে

আগামী ১০০ দিন দেশটাকে পাহারা দিতে হবে
বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র থেকে দেশকে বাঁচাতে আগামী ১০০ দিন দেশ পাহারা দেওয়ার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেলের জন্মবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনা সভায় তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেন, 'দেশকে নিয়ে একটা ষড়যন্ত্র শুরু হয়েছে। ষড়যন্ত্র করে বিএনপি-জামায়াত বিশ্ব বেনিয়াদের হাতে দেশটাকে তুলে দিতে চায়। তারা ক্ষমতায় যেতে চায় তা কিন্তু নয়। তারা জানে নির্বাচন হলেও তাদের পক্ষে ক্ষমতায় যাওয়া সম্ভবপর নয়। তারা যে পানিটা ঘোলা করার চেষ্টা করছে, সেখানে মাছ তারা শিকার করতে পারবে না। মাছ শিকার করবে অন্যরা, সেটিও তারা জানে।'

তিনি বলেন, 'তাদের উদ্দেশ্য হচ্ছে, জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিদায় করা আর বিশ্ব বেনিয়াদের হাতে দেশটাকে তুলে দেওয়া। দেশের সম্পদটাও তুলে দেওয়া। আমি অবাক বিস্ময়ে লক্ষ করলাম, যখন নির্বাচন আসে তখন বিএনপি-জামায়াত ধর্মাশ্রয়ী রাজনীতি করে। সেই বিএনপি-জামায়াতের মুখে একটি কথা নেই; আজকে যে ফিলিস্তিনে পাখি শিকার করার মতো করে মানুষ শিকার করা হচ্ছে, মানবতার বিরুদ্ধে অপরাধ সংঘটিত হচ্ছে—সে নিয়ে একটি কথা নেই। আর তারেক জিয়া নির্দেশ দেয়, এটি নিয়ে কথা বলার কোনো প্রয়োজন নেই। বিশ্ব মোড়লটা অখুশি হতে পারে সে জন্য তারা কোনো কথা বলে না,' বলেন তথ্যমন্ত্রী।

তারা যদি সুযোগ পায় নিজেদের স্বার্থে দেশটাকেই বিক্রি করে দেবে বলেও মন্তব্য করেন হাছান মাহমুদ।

বিএনপি-জামায়াতের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, 'আমি আওয়ামী লীগ নেতাকর্মীদের অনুরোধ জানাই, সাংস্কৃতিক কর্মীদেরও অনুরোধ জানাই, আগামী ১০০ দিন দেশটা পাহারা দিতে হবে, কারণ দেশটা বিশ্ব বেনিয়াদের হাতে তুলে দিতে চাচ্ছে ওরা। ক্ষমতা পাহারা দিতে হবে না, ক্ষমতার পাহারাদার জনগণ কিন্তু দেশটাকে পাহারা দিতে হবে।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু