রাষ্ট্রপতির কাছে রওশনের পুনঃতফসিলের আহ্বান

রাষ্ট্রপতির কাছে রওশনের পুনঃতফসিলের আহ্বান
রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করে পুনঃতফসিলের অনুরোধ জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক বেগম রওশন এরশাদ। এর ব্যাখ্যায় তিনি বলেছেন, নির্বাচনের প্রস্তুতির জন্য রাজনৈতিক দলগুলোর আরো সময় দরকার। ৩০ নভেম্বর মনোনয়নপত্র জমার শেষ দিন। অন্যদিকে আয়কর রিটার্ন দাখিলেরও শেষ দিন।

আজ রবিবার দুপুরে রওশন এরশাদের নেতৃত্বে জাতীয় পার্টির একটি প্রতিনিধি দল বঙ্গভবনে যায়। সাক্ষাৎকালে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু, অবাধ, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে রাষ্ট্রপতির সহযোগিতা চান রওশন এরশাদ।

রাষ্ট্রপতির প্রেসসচিব মো. জয়নাল আবেদীন বলেন, সংসদে বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ রাষ্ট্রপতিকে জানান, তাঁর দল ‘জাতীয় পার্টি নির্বাচনের জন্য প্রস্তুত।’ জাতীয় পার্টি একটি নির্বাচনমুখী দল।

তারা নির্বাচনে অংশগ্রহণের জন্য ইতোমধ্যে প্রস্তুতিও নিয়েছেন।

রাষ্ট্রপতিকে রওশন এরশাদ বলেন, ‘আমরা সংবিধানের প্রতি শ্রদ্ধাশীল। তাই নির্বাচন কমিশন যে তফসিল ঘোষণা করেছে তা আমরা স্বাগত জানাই।’ এ সময় নির্বাচনের পুনঃতফসিলের জন্য রাষ্ট্রপতির কাছে অনুরোধ জানান রওশন এরশাদ।

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, ‘সংবিধানকে অক্ষুণ্ন রাখতে হলে নির্ধারিত সময়ের মধ্যে নির্বাচন করতে হবে। আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনকে সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ করতে সরকার নির্বাচন কমিশনকে প্রয়োজনীয় সকল সহযোগিতা নিশ্চিত করবে।’

আর্কাইভ থেকে

আরও পড়ুন

নির্বাচনী প্রচারে টেলিগ্রাম চ্যানেল খুললো আ. লীগ
নির্বাচন থেকে সরে গেলেন জাপার তিন প্রার্থী
নির্বাচনে ভোটারদের উপস্থিতি খুবই গুরুত্বপূর্ণ: কাদের
মানুষের ভাগ্য নিয়ে কেউ ছিনিমিনি খেলতে পারবে না: প্রধানমন্ত্রী
আ.লীগের আমলে বেড়েছে মাথাপিছু আয়
পল্টনের খাদে পড়ে গেছে বিএনপির এক দফা: কাদের
বিএনপির রাজনীতি করার অধিকার বাংলাদেশে নেই: শেখ হাসিনা
ঢাকায় নির্বাচনী জনসভার অনুমতি পেল আ.লীগ
বছরে ২০ লাখ কর্মসংস্থান সৃষ্টি করবে আ.লীগ: কাদের
বিকেলে ৬ জেলার জনসভায় ভার্চুয়ালি বক্তব্য দেবেন শেখ হাসিনা