ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স পাঠানোর পরামর্শ

ব্যাংকিং চ্যানেলে রেমিট্যান্স পাঠানোর পরামর্শ
দেশে রেমিট্যান্স পাঠানোর ক্ষেত্রে বৈধ পথ বা ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে দেশে রেমিট্যান্স পাঠানোর পরামর্শ দিয়েছে প্রবাসী বাংলাদেশি মালিকানাধীন রেমিট্যান্স হাউস মালিক।

সম্প্রতি লন্ডনে নন-রেসিডেন্ট বাংলাদেশি গ্লোবাল রেমিট্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের নির্বাহী কমিটির অভিষেক ও আলোচনা সভায় এ পরামর্শ দেওয়া হয়।

অনুষ্ঠানে ‘হটাব হুন্ডি, বাঁচাব দেশ, গড়ব সোনার বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্যে বাংলাদেশের রাষ্ট্রদূত সাইদা মুনা তাসনীম। এ সময় তিনি বাংলাদেশে বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের প্রতি আহ্বান জানান। জোর দেন ব্যাংকিং চ্যানেলগুলো ব্যবহারের দিকে।

অনুষ্ঠানে রেমিট্যান্স হাউস মালিকদের সংগঠন নন রেসিডেন্ট বাংলাদেশি গ্লোবাল রেমিট্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের কমিটি গঠন করা হয়। কমিটির সভাপতি হয়েছেন এনইসি মানি ট্রান্সফারের চেয়ারম্যান ইকরাম ফরাজি।

যুক্তরাজ্যে নিযুক্ত রাষ্ট্রদূতের উপস্থিতিতে শপথবাক্য পাঠ করেন ইকরাম ফরাজিসহ সহসভাপতি সানাম মিয়া, ইতালি থেকে ইদ্রিস ফরাজী, জাপান থেকে সরোয়ার সানি, যুক্তরাষ্ট্র থেকে কামাল হোসেন, এ এন এম ফরহাদ, মাসুদ রানা তপন, কানাডা থেকে গুলজার আহমেদ, যুক্তরাজ্য থেকে কামাল হোসেন, নওফেল জামির, বাংলাদেশ থেকে আনোয়ার ফরাজী, দক্ষিণ আফ্রিকা থেকে কাজী ফরহাদ কামাল, গ্রিস থেকে শাহীন তালুকদার, স্পেন থেকে আবু বক্কর আবদুল্লাহ, মধ্যপ্রাচ্য থেকে খোরশেদ আলম, মামুনুর রশিদ প্রমুখ।

অর্থসংবাদ/এমআই

আর্কাইভ থেকে

আরও পড়ুন

বিদেশি ডেবিট কার্ডে অর্থ তোলা বন্ধ করল ইবিএল
এসবিএসি ব্যাংকের নতুন এএমডি নূরুল আজীম
বছরজুড়ে আলোচনায় খেলাপি ঋণ, সুদহার ও বিনিময়হার
বিকাশের প্রধান যোগাযোগ কর্মকর্তা মাহফুজ মারা গেছেন
ন্যাশনাল ব্যাংকের নতুন পর্ষদের ৩ কমিটি গঠন
ব্যাংকে চাকরির আবেদনের বয়সসীমা শিথিল
মাসিক সঞ্চয় হিসাব খোলা যাচ্ছে বিকাশ অ্যাপে
ফের এবিবির চেয়ারম্যান সেলিম আর এফ হোসেন
অফিসার পদে ৭৮৭ জনকে নিয়োগ দেবে সরকারি ৫ ব্যাংক
ন্যাশনাল ব্যাংকের নতুন পরিচালক হলেন যারা