শক্তিশালী হাইব্রিড ইঞ্জিনের এসইউভি আনছে রেনল্ট

শক্তিশালী হাইব্রিড ইঞ্জিনের এসইউভি আনছে রেনল্ট

জনপ্রিয় ফোর হুইলার নির্মাতা সংস্থা রেনল্ট। লঞ্চ হতে চলেছে সংস্থার নতুন মিড-সাইজ এসইউভি ডেসিয়া ডাস্টার। তৃতীয় জেনারেশন রেনল্ট ডাস্টারে বেশ কিছু নতুন চমক রাখতে চলেছে সংস্থা। এরই মধ্যে নেটমাধ্যমে গাড়ির ছবি ভাইরাল হয়েছে। নতুন গাড়িতে যে রাফ অ্যান্ড টাফ লুক দেখতে পাবেন।


তৃতীয় প্রজন্মের রেনোঁ ডাস্টারে থাকবে ফ্ল্যাট বনেট, চওড়া গ্রিল, নতুন হেডল্যাম্প ও ডিআরএল। তার ঠিক মাঝে নতুন ডাস্টার লোগো। গাড়ির বাম্পারেও থাকছে নতুনত্ব। সাইড প্রোফাইল এবং রিয়ার সেকশনে বেশ কিছু চমক দিতে চলেছে রেনোঁ।


এই গাড়ি ৭ সিটারের সঙ্গে বাজারে আসতে পারে। গাড়ির ডিজাইনের পাশাপাশি এটির পারফরম্যান্স অর্থাৎ ইঞ্জিনেরও থাকবে বেশ কিছু নতুনত্ব। এই গাড়িতে মিলবে তিন ধরনের ইঞ্জিন বিকল্প-প্রথম ১ লিটার টার্বো পেট্রল ইঞ্জিন যা সর্বোচ্চ ১২০ হর্সপাওয়ার শক্তি উৎপন্ন করতে পারে।


দ্বিতীয় ১.২ লিটার পেট্রোল হাইব্রিড ইঞ্জিন যা সর্বাধিক ১৪০ হর্সপাওয়ার শক্তি তৈরি করে। তৃতীয় ইঞ্জিনটি হল ১.৩ লিটার টার্বো পেট্রোল ইঞ্জিন যা সর্বোচ্চ ১৭০ হর্সপাওয়ার তৈরি করতে সক্ষম।


যে টপ-স্পেক ভেরিয়েন্ট থাকবে তাতে ইথানলও ব্যবহার করা হবে। এই গাড়িতে হাইব্রিড এবং টার্বো পেট্রল ইঞ্জিন দুই ধরনের বিকল্প থাকবে। যা একটি বড় বিষয়। ডেসিয়া ডাস্টার এখন পর্যন্ত রেনোঁর অন্যতম শক্তিশালী গাড়ি হতে চলেছে।


অর্থসংবাদ/এসএম

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়