আমরা কাউকে পিছিয়ে রেখে যাবো না

আমরা কাউকে পিছিয়ে রেখে যাবো না
বাংলাদেশ উন্নত হওয়ার অনেকগুলো অনুষঙ্গ রয়েছে। তার মধ্যে একটি হলো আমরা কাউকে পিছিয়ে রেখে যাবো না। সবাইকে আমরা সঙ্গে নিয়ে যাবো। আমাদের সমাজে যারা প্রতিবন্ধী রয়েছে তাদের সবাইকে নিয়ে আমরা এগিয়ে যেতে চাই বলে মন্তব্য করেছেন ডিএমপি কমিশনার হাবিবুর রহমান।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) আরটিভি কার্যালয়ে ২১তম আন্তর্জাতিক ও ২৫তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে আরটিভি অদম্য সম্মাননা ২০২৩ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন ।

ডিএমপি কমিশনার বলেন, একজন ব্যক্তি হিসেবে, একজন মানুষ হিসেবে আমাদের প্রতিবেশী যারা প্রতিবন্ধী রয়েছে তাদের নিয়ে আমাদের ভাবা উচিত। অনেকে জন্মগতভাবে কিংবা দুর্ঘটনাজনিত কারণে প্রতিবন্ধী। আমাদের একটু সদিচ্ছা ও কাজে যদি তাদের উন্নয়ন হয় সেটি আমাদের করা উচিত। আমাদের প্রধানমন্ত্রী নিজে প্রতিবন্ধীদের নিয়ে কাজ করছেন। তার কন্যা সালমা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের নিয়ে কাজ করার পর বাংলাদেশে একটি বিপ্লব সূচিত হয়েছে। এরপর বিভিন্ন জায়গায় অর্গানাইজেশন হয়েছে, স্কুল হয়েছে। বিভিন্ন ব্যক্তি প্রতিবন্ধীদের উন্নয়নে এগিয়ে আসছে।

তিনি আরও বলেন, প্রতিবন্ধীদের নিয়ে আরটিভির যে আয়োজন সেই আলোকিত আয়োজনের আলো চারিদিকে ছড়িয়ে পড়ুক। ২০৪১ সালে আমরা সোনালি সূর্যের বাংলাদেশ দেখতে চাই সেখানে কোনো প্রতিবন্ধী অসহায় থাকবে না।

প্রতিবন্ধীদের জন্য যারা অবদান রেখেছেন তাদের কাজের স্বীকৃতিস্বরূপ তিনজন ব্যক্তি ও দুটি প্রতিষ্ঠানকে পুরস্কৃত করছে আরটিভি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. মো. শারফুদ্দিন আহমেদ, আরটিভির প্রধান নির্বাহী সৈয়দ আশিক রহমানসহ ডিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু