জাতীয় সঞ্চয় অধিদপ্তরে নতুন ডিজি

জাতীয় সঞ্চয় অধিদপ্তরে নতুন ডিজি

জাতীয় সঞ্চয় অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) করা হয়েছে শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব জাকিয়া খানমকে। সোমবার (৪ ডিসেম্বর) এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।


এর আগে গত বুধবার কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, প্রত্নতত্ত্ব অধিদপ্তর ও বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডের নতুন মহাপরিচালক (ডিজি) নিয়োগ দেওয়া হয়।


কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পরিচালক করা হয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব আব্দুর রহিম খানকে। আর প্রত্নতত্ত্ব অধিদপ্তরের মহাপরিচালক হলেছেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব সাবিনা আলম। আর বাংলাদেশ অ্যাক্রেডিটেশন বোর্ডের মহাপরিচালক হয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত অতিরিক্ত সচিব সঞ্জয় কুমার ভৌমিক।


এছাড়া আলাদা প্রজ্ঞাপনে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) মোকাব্বির হোসেনকে পদোন্নতি দিয়ে সিনিয়র সচিব করা হয়েছে। আর জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. ফরিদ উদ্দিন আহমদকে সচিব হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে। পদোন্নতি দেওয়ার পর তাকে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের দায়িত্ব দেওয়া হয়েছে। ফরিদ উদ্দিন আহমদ জনপ্রশাসন মন্ত্রণালয়ের শৃঙ্খলা ও তদন্ত অনুবিভাগের দায়িত্বে ছিলেন। সরকারি চাকরির বয়স শেষ হওয়ায় এর আগে এ বিভাগের সিনিয়র সচিব মো. কামাল হোসেনকে অবসর দিয়ে গত ২৬ নভেম্বর প্রজ্ঞাপন জারি করা হয়। কামাল হোসেন আগামী ৩০ নভেম্বর অবসরোত্তর ছুটিতে যাবেন।


আরেক প্রজ্ঞাপনে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর চুক্তির মেয়াদ আরও এক বছর ছয় মাস বাড়ানো হয়েছে। এতে বলা হয়, আগের চুক্তির ধারাবাহিকতা ও শর্ত অনুসারে আগামী বছরের ৩ ফেব্রুয়ারি থেকে তার এই নতুন নিয়োগ কার্যকর করা হবে।


এর আগে ২০২০ সালের ১৩ এপ্রিল তিন বছরের চুক্তিতে সৌদি আরবের রাষ্ট্রদূত হিসেবে জাবেদ পাটোয়ারীকে নিয়োগ দেয় সরকার। এবার দ্বিতীয় দফায় তার মেয়াদ বাড়ানো হয়েছে। ২০১৮ সালের ৩১ জানুয়ারিতে আইজিপি হিসেবে নিয়োগ পেয়েছিলেন জাবেদ পাটোয়ারী। ওই বছরের ৩ জুন জ্যেষ্ঠ সচিবের পদমর্যাদা পান তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু