সারাক্ষণ আবহাওয়ার খবর পাবেন যে অ্যাপে

সারাক্ষণ আবহাওয়ার খবর পাবেন যে অ্যাপে
আবাহাওয়ার সঠিক আভাস পাওয়া এখন অনেক সহজ হয়ে গিয়েছে। গত কয়েক বছরে নির্দিষ্ট পূর্বাভাস দিয়ে আবহাওয়া দফতর মানুষদের অনেক ক্ষয়ক্ষতির হাত থেকে বাঁচাতে পেরেছে। বর্তমানে খুব সহজেই স্মার্টফোনে আবহাওয়ার পূর্বাভাস পাওয়া যায়। এজন্য নানা ধরনের অ্যাপ রয়েছে।

কিন্তু সবচেয়ে ভালো যে অ্যাপটি প্রায় সব অ্যান্ড্রয়েড ফোনেই থাকে, তা হলো গুগলের নিজস্ব অ্যাপ। এটি সাধারণত লুক্কায়িত অবস্থায় থাকে। সম্প্রতি এই অ্যাপে কিছু আপডেট করা হয়েছে। তার ফলে এটি আরও আরও সহজ ও আকর্ষণীয় হয়ে উঠেছে।

এই অ্যাপে এসেছে ম্যাটেরিয়াল ইউ ডিজাইন। তবে এটি কোনো স্বতন্ত্র অ্যাপ নয়, তাই প্লে স্টোরে পাওয়া যাবে না। গুগলের অংশ হিসেবে কাজ করে এটি।

গুগলের ওয়েদার উইজেট দেখা যায় সব ফোনেই। এর সহজ এবং তথ্য সমৃদ্ধ ইন্টারফেস রয়েছে যাকে হোম স্ক্রিনেও রাখা যায়। তবে চাইলে গুগলের ওয়েদার অ্যাপ ব্যবহার করা যেতে পারে।

>> এজন্য প্রথমেই গুগল অ্যাপ ইনস্টল করতে হবে।

>> সেখানে সার্চ বারে গিয়ে টাইপ করতে হবে ওয়েদার।

>> এরপর যে কার্ডটি খুলবে তার উপরের ডান দিকের কোণে তিন-বিন্দু আইকনে আলতো ট্যাপ করে অ্যাড টু হোম স্ক্রিন অপশন বেছে নিতে হবে।

এভাবে নিজের ফোনে গুগলের ওয়েদার অ্যাপ ইনস্টল করে নেওয়া যেতে পারে। এটি যে কোনো জায়গায় সেখানকার তৎকালীন আবহাওয়া, প্রতি ঘণ্টার পূর্বাভাস, আগামী ১০ দিনের পূর্বাভাস এবং অন্য অনেক তথ্য দিতে পারে। সামান্য একটি ট্যাপ করেই এগুলো দেখে নেওয়া যাবে। আবার কেউ চাইলে উইজেটেও চালু করতে পারেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

স্মার্টফোনে ম্যালওয়্যার ছড়াচ্ছে ১৪ অ্যাপ
ফেসবুক অ্যাকাউন্ট হ্যাকড হলে যা করবেন
গোপন নয় ‘ইনকগনিটো’ মুড, গুগলকে ৫৪ হাজার কোটির জরিমানা
বৈদ্যুতিক গাড়ি আনছে শাওমি
গুগল ক্রোম বাংলায় ব্যবহার করবেন যেভাবে
ডিলিট হওয়া ফেসবুক অ্যাকাউন্ট ফিরে পাবেন যেভাবে
ওয়েবসাইটে জি-মেইল অ্যাড্রেস আনসাবস্ক্রাইব করবেন যেভাবে
আইফোন চুরি হলেও আইডির সুরক্ষা দেবে নতুন ফিচার
দেশে সক্রিয় মোবাইল সিমের সংখ্যা জানালেন প্রধানমন্ত্রী
আইফোনের ব্যাটারির আয়ু বাড়ানোর উপায়