সিরিজ জয়ের লক্ষ্যে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সিরিজ জয়ের লক্ষ্যে ফিল্ডিংয়ে বাংলাদেশ

ইতিহাস গড়ে বাংলাদেশ দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজ শুরু করেছিল। এরপর এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিশ্চিতের সুযোগ ছিল নিগার সুলতানা জ্যোতিদের। তবে দ্বিতীয় ম্যাচে ফারজানা হক পিংকির সেঞ্চুরির পরও টাইগ্রেসদের সংগ্রহটা যথেষ্ট হয়নি। ফলে সিরিজ জয়ের প্রথম সুযোগ হাতছাড়া হয়ে যায়। আজ তৃতীয় ও শেষ ওয়ানডেতে জ্যোতিদের সামনে শেষ সুযোগ। যেখানে টস হেরে প্রথমে ফিল্ডিং করবে বাংলাদেশ।


টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন প্রোটিয়া অধিনায়ক লরা উলভার্ট। বড় রানের লক্ষ্য এড়ানোর জন্য আগে ব্যাটিং প্রয়োজন ছিল সফরকারীদের জন্য। আগের দুই ম্যাচের মতো বেনোনিতেও বড় স্কোর হতে পারে। তবে এক্ষেত্রে স্বাগতিক প্রোটিয়াদের অল্প রানের মধ্যে আটকানোর মূল কাজটা করতে হবে নাহিদা-মারুফাদের।


সব মিলিয়ে দক্ষিণ আফ্রিকায় স্বপ্নের মতো সফর কাটাচ্ছে টিম টাইগ্রেস। টি-টোয়েন্টিতে ইতিহাস গড়েছিল জ্যোতির দল। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে স্বাগতিকদের হারালেও শেষ পর্যন্ত তারা ১-১ সমতায় সিরিজ শেষ করে। এরপর ওয়ানডেতেও শুরুটা হয়েছে দাপুটে জয়ে। দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ ২২২ রান সংগ্রহ করেছিল। কিন্তু পিংকির ধীরগতির সেঞ্চুরির কারণে সংগ্রহটা আরও বড় হতে পারেনি। যা প্রোটিয়া নারীরা ৮ উইকেট হাতে রেখেই উৎরে যায়। চলতি সিরিজের শেষ ম্যাচ এটি, তাই শেষটা নিশ্চয়ই জয় দিয়ে রাঙাতে চাইবেন জ্যোতিরা।


বাংলাদেশ থেকে ম্যাচটি সরাসরি কোনো টিভি চ্যানেলে দেখা যাবে না। তবে বাংলালিংকের ডিজিটাল প্ল্যাটফর্ম টফি অ্যাপস ও ওয়েবসাইট থেকে ফ্রিতেই উপভোগ করার সুযোগ থাকছে ম্যাচটি। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় ম্যাচটি শুরু হয়েছে। শেষ লড়াইয়ে দুই দলই অপরিবর্তিত রেখেছে একাদশ।


বাংলাদেশ একাদশ : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার, মুরশিদা খাতুন, রিতু মণি, স্বর্ণা আক্তার, রাবেয়া খান, শামিমা সুলতানা, ফারজানা হক পিংকি, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন ও মারুফা আক্তার।


দক্ষিণ আফ্রিকা একাদশ : তাজমিন ব্রিটস, লরা উলভার্ট (অধিনায়ক), অ্যানিকে বখ, সুনে লুস, ম্যারিজেন ক্যাপ, নাদিনে দে ক্লার্ক, এলিজ-ম্যারি মার্ক্স, নঙ্কুলুলেকো ম্লাবা, সিনালো জাফটা (উইকেটরক্ষক), আয়াবোঙ্গা খাকা ও মাসাবাতা ক্লাস।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে