কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট

কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট

বছর শেষের আমেজে রণবীর কাপুরের অ্যানিমেলেই মজেছেন দর্শক। যদিও এই ছবির বেশ কিছু অংশেই হিংসা, রক্তপাত, যৌনতার প্রদর্শন রয়েছে। এ নিয়ে সমালোচনাও কম হয়নি। সব মিলিয়ে ভারতে ছাড়পত্র পেলেও বাংলাদেশে এবার সেন্সর বোর্ডের কোপে পড়ল সিনেমাটি। অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট কাটা পড়েছে সেন্সরে।


তবে প্রাপ্তবয়স্কদের জন্য ঘোষিত হওয়ার পরেও কেন এটা করেছে সেন্সর বোর্ড? এমন প্রশ্ন অনেক দর্শকেরই।


মুক্তির পর থেকে ভারতের সব প্রেক্ষাগৃহে চলছে রণবীর কাপুর অভিনীত 'অ্যানিমেল' সিনেমা। কিন্তু বাংলাদেশে যে ভার্সনটি দেখানো হচ্ছে প্রেক্ষাগৃহে, সেখানে বাদ পড়েছে প্রায় ২৭ মিনিটের অংশ।


ফিল্ম সেন্সর বোর্ড এই ছবির 'আপত্তিকর' অংশ বাদ না দিয়ে প্রেক্ষাগৃহে চালাতে অসম্মত হয়। এই শর্ত ছবি নির্মাতারাও স্বীকার করে নেওয়ার পর সমগ্র ছবি থেকে মোট ২৭ মিনিটের অংশ বাদ পড়ে বাংলাদেশের সেন্সরের কোপে।


‌‘অ্যাডাল্ট সিন’ হিসেবেই বাদ যায় সেই অংশগুলো। ফলে মূল ছবির সময়সীমা দাঁড়ায় ২ ঘণ্টা ৫৬ মিনিট। তবে এই দৃশ্য বাদ পড়ায় মোটেও খুশি নন বাংলাদেশের দর্শক, তাদের অনেকেরই মতে এই ছবির আবেদন এতে ক্ষুণ্ণ হয়েছে।


তবে শাহরুখ খানের 'ডানকি' যদিও অন্যান্য জায়গার মতো একই দিনে মুক্তি পেয়েছিল। বলা বাহুল্য বাংলাদেশে শাহরুখ খানের প্রথম ছবি দেখানো হয় ‘পাঠান’।


গত ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে 'অ্যানিমেল'। রণবীর কাপুর অভিনীত এই ছবি বক্স অফিসে এখনো ঝোড়ো ব্যাটিং করে চলেছে। মুক্তির ১৬ দিনের মাথায় বিশ্বে আয়ের নিরিখে ৮১৭.৩৬ কোটি টাকার ব্যবসা করেছে সন্দীপ রেড্ডি ভাঙ্গার ছবি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

অল্পতেই সব শিখে যায় পদ্ম
২১ কোটির ‘অপারেশন জ্যাকপট’ শুরু ২৯ ডিসেম্বর
বিশ্বের সবচেয়ে বেশি আয় করা ১০ তারকা
২০০ কোটির ঘরে ‘ডাঙ্কি’
কাটা পড়লো অ্যানিমেলের ‘আপত্তিকর’ ২৭ মিনিট
‘পুলসিরাত’র জন্য দোয়া চান বুবলী
শীতে গলাব্যথা থেকে মুক্তির ঘরোয়া উপায়
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টিভিতে আবারও শুরু হচ্ছে সিসিমপুর
বিটিভি চট্টগ্রাম কেন্দ্রকে আরো আধুনিক করা হবে