পুঁজিবাজারের উন্নয়নে বিএসইসির সঙ্গে কাজ করবে ডিবিএ

পুঁজিবাজারের উন্নয়নে বিএসইসির সঙ্গে কাজ করবে ডিবিএ

দেশের পুঁজিবাজারের উন্নয়নে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাথে একাত্ন হয়ে কাজ করার অঙ্গীকার করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জ ব্রোকার্স এসোসিয়েশন অব বাংলাদেশ (ডিবিএ)।


রবিবার (২৪ ডিসেম্বর) পুঁজিবাজারে ব্রোকারদের একমাত্র সংগঠন ডিবিএর নবনির্বাচিত প্রেসিডেন্ট সাইফুল ইসলামের নেতৃত্বে পরিচালনা পর্ষদের একটি প্রতিনিধি দল নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সাথে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন।


এসময় ডিবিএর নবনির্বাচিত প্রেসিডেন্ট, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টসহ নবগঠিত পর্ষদের সকল সদস্যদের অভিনন্দন জানান বিএসইসি চেয়ারম্যান।


বিএসইসি চেয়ারম্যান পুঁজিবাজার পরিস্থিতি নিয়ে ডিবিএ প্রতিনিধি দলের সাথে আলোচনা ও মতবিনিময় করেন। শীগগির পরিস্থিতির উন্নতি হয়ে বাজার ঘুরে দাঁড়ানোর প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।


বৈঠকে ডিবিএ প্রেসিডেন্ট ইসলাম স্টক ব্রোকারদের নানান সমস্যার কথা তুলে ধরেন এবং তা সমাধানে বিএসইসির সহযোগিতা কামনা করেন। বিএসইসি চেয়ারম্যান ব্রোকারদের সমস্যার কথা শুনেন এবং সমাধানের আশ্বাস দেন।


ডিবিএ প্রেসিডেন্ট বাজারের উন্নয়নে বিএসইসি চেয়ারম্যান ও তাঁর কমিশনের নানামূখী উদ্যোগের প্রশংসা করেন। আগামীদিনে এই উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ডিবিএর পক্ষ থেকে তাঁর কমিশনকে সকল প্রকার সহযোগীতা প্রদানের আশ্বাস দেন।


বৈঠকে অন্যান্যদের মধ্যে ডিবিএর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. সাইফুদ্দিন, পরিচালক শরীফ আতাউর রহমান, দস্তগীর মো. আদিল, মাসুদুল হক, দিল আফরোজা কামাল, মামুন আকবর, মোহাম্মদ আহসান উল্লাহ, সুমন দাস, মো. শাহেদ ইমরান, আর. ওয়াই. শমসের ও মো. রাফিউজ্জামান বোখারী উপস্থিত ছিলেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত