সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন অর্থসংবাদের জাকির সিকদার

সিএমজেএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন অর্থসংবাদের জাকির সিকদার
পুঁজিবাজার বিষয়ক রিপোর্টিংয়ে পেশাগত কাজের স্বীকৃতি স্বরূপ সিএমজেএফ-সিএমএসএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেয়েছেন অর্থসংবাদ ডটকমের সিনিয়র রিপোর্টার জাকির সিকদার। মোট তিনটি পুরস্কারের মধ্যে অন্য দুটি পুরস্কার পান দৈনিক প্রথম আলোর বিশেষ প্রতিনিধি ফখরুল ইসলাম এবং বাংলাভিশনের জ্যেষ্ঠ প্রতিবেদক গোলাম মইনুল আহসান।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) শেয়ারবাজারের রিপোর্টারদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরাম (সিএমজেএফ) ও ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ) যৌথভাবে এ পুরস্কার দিয়েছে। ঢাকা ক্লাবে আয়োজিত অনুষ্ঠানে প্রধান হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম।



অনুষ্ঠানে সিএমএসএফের চেয়ারম্যান মো. নজিবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বিএসইসির কমিশনার শেখ শামসুদ্দিন আহমেদ। পুরস্কার দেওয়া বিষয়ক কমিটির আহ্বায়ক ও জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত এতে স্বাগত বক্তব্য দেন। আর মূল প্রবন্ধ উপস্থাপন করেন সিএমজেএফ সভাপতি জিয়াউর রহমান।

এবার ‘সিএমজেএফ-সিএমএসএফ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০২৩’ দেওয়া হয় প্রিন্ট, অনলাইন ও টেলিভিশন—এ তিন শ্রেণিতে। পুরস্কারের মধ্যে রয়েছে সনদ, ক্রেস্ট এবং এক লাখ টাকার চেক। পুরস্কারের জন্য তিন শ্রেণিতে মোট ২৪টি প্রতিবেদন জমা পড়ে। জাকির সিকদার অনলাইন, ফখরুল ইসলাম প্রিন্ট ও গোলাম মইনুল আহসান টেলিভিশন শ্রেণিতে পুরস্কার পান।

শেয়ারবাজারের তালিকাভুক্ত বিমা কোম্পানির প্রতারণা নিয়ে করা প্রতিবেদন ‘মৃত ব্যক্তিকে বিমা কোম্পানির পরিচালক দেখিয়ে নেওয়া হলো ঋণ’ এর জন্য জাকির সিকদার এ পুরস্কার জিতেন। ২০২৩ সালের মে মাসে এ প্রতিবেদন প্রকাশ হয়েছিল।

কাফি

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
চলতি বছরে হামলা ও নির্যাতনের শিকার ২৯০ সাংবাদিক
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা