আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ

আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ

সনদপ্রাপ্ত হিসাববিদদের সংগঠন দ্য ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) সভাপতি নির্বাচিত হয়েছেন মোহাম্মদ ফোরকান উদ্দীণ। এছাড়া সহসভাপতি নির্বাচিত হয়েছেন এমবিএম লুৎফুল হাদী, মারিয়া হাওলাদার ও মো. জহিরুল ইসলাম। ২০২৪ সালের জন্য তারা নির্বাচিত হয়েছেন।


বুধবার (২৭ ডিসেম্বর) আইসিএবির কাউন্সিল সভায় নতুন কাউন্সিল সদস্যরা তাদেরকে নির্বাচিত করেন। আইসিএবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।


কাউন্সিল সভায় সভাপতিত্ব করেন বিদায়ী সভাপতি মো. মনিরুজ্জামান। মোহাম্মদ ফোরকান উদ্দীণ ২০২৪ সালের ১ জানুয়ারি সংগঠনটির সভাপতির দায়িত্ব গ্রহণ করবেন।


নির্বাচিত অপর তিনজন।

আইসিএবির নতুন সভাপতি মোহাম্মদ ফোরকান উদ্দীণ এমএম রহমান অ্যান্ড কোম্পানি, চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসের ম্যানেজিং পার্টনার। তিনি ২০২০ সালে আইসিএবির সহসভাপতি হিসাবে দায়িত্ব পালন করেন এবং টানা দুই মেয়াদে কাউন্সিল সদস্য।


ফোরকান উদ্দীণ বর্তমানে ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের (ওয়েস্টিন এবং শেরাটন) অডিট কমিটির চেয়ারম্যান এবং পরিচালনা পর্ষদের পরিচালক। এ ছাড়া বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল), ইনটেক লিমিটেড এবং চার্টার্ড ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০৫ সালে একজন সহযোগী সদস্য এবং ২০১০ সালে আইসিএবির ফেলো সদস্য হন।


সহসভাপতি এমবিএম লুৎফুল হাদী, হাদি লুৎফুল অ্যান্ড কোম্পানি (এইচএলসি) চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসের প্রোপ্রাইটর। সহসভাপতি মারিয়া হাওলাদার, হাওলাদার মারিয়া অ্যান্ড কোম্পানি (এইচএমএসি) চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসের ম্যানেজিং পার্টনার ও প্রতিষ্ঠাতা এবং বণিক সংগঠন জেবিসিসিআইয়ের পরিচালক। অপর সহসভাপতি মো. জহিরুল ইসলাম, এ. কাসেম অ্যান্ড কোম্পানি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসের অংশীদার।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি