অঘটন ঘটিয়ে কেউ পালাতে পারবেন না

অঘটন ঘটিয়ে কেউ পালাতে পারবেন না
নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর হোসেন বলেছেন, বাংলাদেশের নির্বাচনে উত্তেজনা থাকে, সে উত্তেজনা থেকে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। তবে এবার অঘটন ঘটিয়ে কেউ দেশে বাইরে পালাতে পারবেন না, শান্তিতেও থাকতে পারবেন না।

রবিবার (৩১ ডিসেম্বর) দুপুরে মুন্সিগঞ্জে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভা শেষে এ মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, নির্বাচনকে সুষ্ঠু করতে সব আয়োজনে করা হয়েছে। অতীতের সব রেকর্ড ভেঙে বেশি সংখ্যক আইনশৃঙ্খলার বাহিনীর সদস্য এবার মাঠে নামানো হবে।

তিনি আরও বলেন, অঘটন ঘটিয়ে যাবে কোথায়, দেশের বাইরে তো যেতে পারবে না। এয়ারপোর্ট ও সীমান্তে বলা আছে। অঘটন ঘটিয়ে কেউ দেশে বাইরে পালাতে পারবেন না, শান্তিতেও থাকতে পারবেন না। পুরো রাজনৈতিক দল যদি বলে তারা নির্বাচনে যাবে তা ঠিক আছে, তবে ভয় দেখানো, বল প্রয়োগ করা যাবে না।

সাংবাদিক পর্যবেক্ষকের বিষয়ে ইসি আলমগীর বলেন, এবার শুধু বৈধ সাংবাদিকরাই পর্যবেক্ষণের কার্ড পাবেন। দোকান থেকে একটা ক্যামেরা নিয়ে গিয়ে আমি সাংবাদিক হলাম এমন কাউকে কার্ড দেওয়া হবে না। কেন্দ্রে গিয়ে ছবি নেওয়া, বক্তব্য নেওয়া, লাইভ প্রচার করা যাবে। তবে কক্ষে লাইভ প্রচার করা যাবে না।

কাফি

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু