সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত

আগামী ৭ জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন এবং থার্টিফর্স্ট নাইট ঘিরে সব ধর‌নের চ‌্যা‌লেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত রয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছেন র‍্যাবের মহাপরিচালক অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন।


রবিবার (৩১ ‌ডি‌সেম্বর) রা‌তে রাজধানীর গুলশান-২ নম্বরের গোল চত্বর এলাকায় সংবাদ সম্মেল‌নে তি‌নি একথা ব‌লেন।


র‍্যাব মহাপরিচালক ব‌লেন, প্রতিবছর থা‌র্টিফার্স্ট নাইটে ঢাকাসহ সারা দে‌শে সা‌র্বিক আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণের জন‌্য আমরা বি‌শেষ ব্যবস্থা নি‌য়ে থা‌কি। এই বছরও একইভা‌বে আমরা সারা দে‌শে নিরাপত্তার জন‌্য প্রতিটা ব‌্যাটা‌লিয়‌নে পর্যাপ্ত ব্যবস্থা নি‌য়ে‌ছি। সারাদে‌শের তুলনায় ঢাকা শহ‌রে আমরা যেখা‌নে দাঁড়ি‌য়ে কথা বল‌ছি অভিজাত এলাকা এবং পা‌শেই ডি‌প্লো‌ম্যাটিক জোন এসব স্থা‌নের গুরুত্ব‌কে মাথায় রেখে বি‌ভিন্ন স্থা‌নে চেক‌পোস্ট ব‌সি‌য়ে দ্বা‌য়িত্ব পালন কর‌ছি।


তিনি বলেন, আমা‌দের সি‌ভিল পোশা‌কে গোয়েন্দা নজরদা‌রি অব‌্যাহত রয়েছে। বি‌ভিন্ন জায়গা পে‌ট্রোল হ‌চ্ছে। বি‌ভিন্ন ধর‌নের ত‌থ্যের ভিত্তি‌তে সাইবার ক্রাইম নিয়ন্ত্রণের জন‌্য আমা‌দের সাইবার টিম তৎপর রয়েছে। আমরা সা‌র্বিক দিক বি‌বেচনা ক‌রে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করেছি।


র‍্যাব মহাপরিচালক ব‌লেন, নতুন বছ‌রে অবশ‌্যই আমরা আনন্দ করবো নতুন বছর‌কে স্বাগত জানা‌বো কিন্তু সেটা উচ্ছৃঙ্খলতা‌কে প‌রিহার ক‌রে সুন্দর প‌রি‌বে‌শে পা‌রিবা‌রিকভা‌বে আনন্দ উদযাপন করবো।


এবার ডিএম‌পির যে সমস্ত নির্দেশনা রয়েছে সাম‌নে জাতীয় নির্বাচন সেটা‌কে মাথায় রেখে ঢাকা মহানগর পু‌লিশ কিছু নির্দেশনা দি‌য়ে‌ছে আমার অনু‌রোধ থাক‌বে সবাই যেন সেই নির্দেশনা মেনে চলি। আমি অনু‌রোধ করবো সবাই এই বিষয়গু‌লো মাথায় রেখে নববর্ষ উদযাপন করবো।


নির্বাচন ও থা‌র্টিফার্স্ট নি‌য়ে এক প্রশ্নের জবাবে তি‌নি ব‌লেন, আমরা চাই এবা‌রের জাতীয় নির্বাচন যাতে সুষ্ঠু ও সুন্দরভা‌বে কর‌তে পা‌রি। সবাই যাতে আমরা টিম ওয়া‌র্কের মাধ‌্যমে কাজ কর‌তে পা‌রি সেই ব‌্যাপা‌রে আমরা সাংবা‌দিক‌দের সহ‌যো‌গিতা কামনা করবো। কারণ সাংবা‌দিকরা যে তথ‌্য দি‌য়ে থা‌কে সেই ত‌থ্যের ভিত্তিতে আমরা কাজ ক‌রি। আমরা সব ধর‌নের চ‌্যা‌লেঞ্জ মোকাবিলার জন‌্য প্রস্তুত আছি। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু