অনলাইন বিও একাউন্ট খোলার আনুষ্ঠানিক উদ্বোধন আগামীকাল

অনলাইন বিও একাউন্ট খোলার আনুষ্ঠানিক উদ্বোধন আগামীকাল
বিনিয়োগকারীদের ভোগান্তি কমাতে ডিজিটাল পদ্ধতিতে বেনিফিসিয়ারি (বিও হিসাব) অ্যাকাউন্ট খোলার উদ্যোগ নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। আগামীকাল মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুবাইতে বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল ইসলাম বিদেশি এবং বিএসইসির কার্যালয় থেকে কমিশনার মো. শেখ সামসুদ্দিন আহম্মেদ দেশি বিনিয়োগকারীদের অনলাইন বিও হিসাব উদ্বোধন করবেন।

সোমবার (৮ ফেব্রুয়ারি) বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) থেকে পাঠনো এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বাজারে বিনিয়োগকারী টানতে নানা উদ্যোগ নিয়েছে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। এ জন্য দেশে–বিদেশি ব্রোকারেজ হাউসের শাখা খোলার ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হয়েছে। এমনকি দেশের ভেতর ইউনিয়ন পর্যায়ে ব্রোকারেজ হাউসের ডিজিটাল বুথ খোলার নীতিমালাও করা হয়েছে। এরই ধারবাহিকতায় এখন নতুন করে আসছে অনলাইনে বিও (বেনিফিশিয়ারি ওনার্স) হিসাব খোলার সুবিধা।

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মতিন পাটোয়ারী, ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিএফও, ডিএসই, মো. জিয়াউল করিম, চিফ টেকনোলজি অফিসার, ডিএসই, মামুন-উর-রশিদ, ম্যানেজিং ডিরেক্টর, সিএসই ও ওয়াজিদ হাসান সাহা, ডিরেক্টর, বিআইসিএম।

এছাড়াও বিএসইসির সকল নির্বাহী পরিচালকগণসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, পুঁজিবাজারে শেয়ার ও বিও হিসাব সংরক্ষণকারী প্রতিষ্ঠান সেন্ট্রাল ডিপজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) অনলাইনে বিও হিসাব খোলার নতুন ব্যবস্থাটি তৈরি করেছে। নিয়ন্ত্রক সংস্থার নির্দেশনায় মূল্য সংযোজন সেবা বা ভ্যালু অ্যাডেড সার্ভিস হিসেবে সিডিবিএল এ ব্যবস্থা তৈরি করেছে।

অনুষ্ঠানটি জুম প্ল্যাটফর্মে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত