দর বাড়েনি সাত খাতের শেয়ারে

দর বাড়েনি সাত খাতের শেয়ারে
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার ২০টি খাতের ৩৫০টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। ২০টি খাতের মধ্যে সাতটি খাতের কোনো কোম্পানির শেয়ার দর আজ বাড়েনি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, শেয়ার দর না বাড়া খাতগুলোর মধ্যে রয়েছে: সিমেন্ট, সিরামিক, আর্থিক, পেপার, ট্যানারি, টেলিযোগাযোগ এবং ভ্রমণ ও অবকাশ।

খাতগুলোর মধ্যে সিমেন্ট খাতের ৭টি কোম্পানির মধ্যে আজ ৫টির শেয়ার দর কমেছে। এ খাতে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ২ টাকা কমেছে এমআই সিমেন্টের। দ্বিতীয় সর্বোচ্চ ১.২০ টাকা করে কনফিডেন্স ও লাফার্জহোলসিমের এবং তৃতীয় সর্বোচ্চ ০.৭০ টাকা শেয়ার দর কমেছে আরামিট সিমেন্টের।

সিরামিক খাতের ৫টি কোম্পানির মধ্যে আজ ৪টি লেনদেনে অংশ নিয়েছে। এই চার কোম্পানির মধ্যে তিনটির শেয়ার দর কমেছে। আর একটি কোম্পানি আজ লেনদেনে অংশ নেয়নি। এখাতে শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১.৭০ টাকা কমেছে শাইনপুকুর সিরামিকের। দ্বিতীয় সর্বোচ্চ ০.৬০ টাকা আরএকে সিরামিকের এবং তৃতীয় সর্বোচ্চ ০.১০ টাকা শেয়ার দর কমেছে ফু-ওয়াং সিরামিকের।

আর্থিক খাতের ২৩টি কোম্পানির মধ্যে আজ ২২টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২০টি শেয়ার দর কমেছে এবং ২টি কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ৩.৯০ টাকা কমেছে আইসিবির। দ্বিতীয় সর্বোচ্চ ৩.৬০ টাকা আইডিএলসির এবং তৃতীয় সর্বোচ্চ ২.৯০ টাকা কমেছে লংকাবাংলা ফাইন্যান্সের।

পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের চার কোম্পানির মধ্যে শুধু বসুন্ধরা পেপারের শেয়ার দর ০.৫০ টাকা কমেছে। অপর দুই কোম্পানি অর্থাৎ হাক্কানি পাল্প ও খুলনা প্রিন্টিংয়ের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। আর সোনালী পেপার আজ লেনদেনে অংশ নেয়নি।

ট্যানারি খাতের ছয় কোম্পানির মধ্যে চারটি লেনদেনে অংশ নিয়েছে। এর মাধ্য দুইটির শেয়ার দর কমেছে এবং দুই কোম্পানির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে। শেয়ার দর ১.৩০ টাকা কমেছে বাটা সু’র আর ফরচুন সুজের শেয়ার দর ০.৩০ টাকা কমেছে। এপেক্স ফুটওয়্যার এবং এপেক্স ট্যানারির শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

টেলিযোগাযোগ খাতের তিন কোম্পানির মধ্যে সব কয়টির অর্থাৎ শতভাগ কোম্পানির শেয়ার দর কমেছে। শেয়ার দর সবচেয়ে বেশি অর্থাৎ ১০ টাকা কমেছে গ্রামীণফোনের। এছাড়া বাংলাদেশ সাবমেরিন কেবলের ৪.৪০ টাকা এবং রবি আজিয়াটার শেয়ার দর ১.৬০ টাকা কমেছে।

ভ্রমণ ও অবকাশ খাতের চার কোম্পানির মধ্যে দুই কোম্পানি আজ লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে পেনিনসুলার শেয়ার দর ০.৯০ টাকা কমেছে। আর ইউনিক হোটেলের শেয়ার দর অপরিবর্তিত রয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত