করোনার ভয়ে আরও ৯ দেশ থেকে প্রবেশ নিষিদ্ধ করল পাকিস্তান

করোনার ভয়ে আরও ৯ দেশ থেকে প্রবেশ নিষিদ্ধ করল পাকিস্তান
করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি বিবেচনায় নতুন নয়টি দেশের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা জারি করেছে পাকিস্তানের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (পিসিএএ)। এই বিধিনিষেধ অন্তত আগামী ১৪ মার্চ পর্যন্ত কার্যকর থাকবে বলে জানিয়েছে দেশটি।

পিসিএএ’র ভ্রমণ নিষেধাজ্ঞা তালিকায় তিনটি ক্যাটাগরিতে বিভিন্ন দেশের নাম অন্তর্ভুক্ত রয়েছে। এর মধ্যে ক্যাটাগরি সি’তে থাকার অর্থ তাদের জন্য পাকিস্তান ভ্রমণ পুরোপুরি নিষিদ্ধ। কেবল সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিশেষ অনুমতি নিয়েই পাকিস্তানে প্রবেশ করতে পারবেন ওইসব দেশের লোকজন।

এই ক্যাটাগরিতে আগে থেকেই ছিল দক্ষিণ আফ্রিকা, যুক্তরাজ্য, ব্রাজিল, আয়ারল্যান্ড, পর্তুগাল ও নেদারল্যান্ডস। নতুন করে এর সঙ্গে যোগ হয়েছে পেরু, তানজানিয়া, বতসোয়ানা, কলম্বিয়া, কমোরোস, ঘানা, কেনিয়া, জাম্বিয়া ও মোজাম্বিক।

পিসিএএ’র ক্যাটাগরি এ’তে রয়েছে চীন, অস্ট্রেলিয়া, মিয়ানমার, শ্রীলঙ্কাসহ মোট ২১টি দেশ। এসব দেশ থেকে পাকিস্তানে প্রবেশে কোনও বাধা নেই, এমনকি করোনা টেস্টেরও দরকার পড়ে না।

ক্যাটাগরি এ এবং সি’তে যাদের নাম নেই, তারা ক্যাটাগরি বি’র অন্তর্ভুক্ত ধরা হবে। এসব দেশ থেকে পাকিস্তান প্রবেশ করতে যাত্রা শুরুর সর্বোচ্চ ৭২ ঘণ্টার আগে করা করোনা টেস্টের ফলাফল নেগেটিভ থাকা আবশ্যক। সূত্র: ডন

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন