‘বাংলাদেশকে শিল্প সমৃদ্ধ করতে কাজ করছে সরকার’

‘বাংলাদেশকে শিল্প সমৃদ্ধ করতে কাজ করছে সরকার’
শিল্পোন্নত দেশ গড়তে সরকারি বেসরকারি উভয়ের সমন্বিত প্রচেষ্টা প্রয়োজন। বাংলাদেশের প্রত্যেক অঞ্চলকে শিল্প সমৃদ্ধ করতে হবে, সরকার সে লক্ষ্যে কাজ করছে। আমাদের শিল্পায়ন বান্ধব সরকার উন্নত আয়ের শিল্প সমৃদ্ধ দেশ গড়তে জনগণকে সম্পৃক্ত করে দেশকে এগিয়ে নিয়ে যেতে কাজ করছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।

শুক্রবার (১২ মার্চ) নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ অ্যান্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার রফতানি প্রক্রিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান চৌধুরী এবং বিসিআইসির চেয়ারম্যান এহছানে এলাহী।

দেশে শিল্প কারখানা বাড়াতে এবং মানুষের কর্মসংস্থানের জন্য শিল্পমন্ত্রী নিটল-নিলয় গ্রুপকে অভিনন্দন জানান। শিল্পমন্ত্রী বন্ধ কলকারখানা পুনরায় চালু করে ছাতকের মানুষের কর্মসংস্থান সৃষ্টি জন্য নিলট-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদকে ধন্যবাদ জানান। এ সময় দেশের নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান সৃষ্টি এবং কর্মসংস্থান তৈরিতে নিটল-নিলয় গ্রুপের মতো অন্যান্য শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী আবুল হাসান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই আন্দনঘন মুহূর্তে নিলট-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ ছাতকবাসীকে একের পর এক শিল্প প্রতিষ্ঠান উপহার দিচ্ছেন, তা এ অঞ্চলের অর্থনৈতিক উন্নয়ন ও কর্মসংস্থান বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

সভাপতির বক্তব্যে নিলট-নিলয় গ্রুপের চেয়ারম্যান আবদুল মাতলুব আহমাদ বলেন, ছাতকে পরিচালিত আমাদের শিল্প প্রতিষ্ঠানের মাধ্যমে এখানকার প্রতিটি ঘরে কমপক্ষে একজনের কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। তিনি বলেন, ছাতকে স্থাপিত নিটল-নিলয় গ্রুপের এই শিল্পপার্কে পেপার ইন্ডাস্ট্রির পাশাপাশি সিরামিক, ব্যাটারি ও মোটর পার্টসের ইন্ডাস্ট্রিও করা হবে।

নিটল-নিলয় গ্রুপের উদ্যোগে নিটল কার্টিজ অ্যান্ড পেপার মিলের এক্সপোর্ট কোয়ালিটির টারজান পেপার রফতানি প্রক্রিয়ার উদ্বোধনী শেষে শিল্পমন্ত্রী নিটল-নিলয় সিরামিক ফ্যাক্টরি ও নিটল নিলয় ইন্ডাস্ট্রিয়াল পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপনও করেন। পরে শিল্পমন্ত্রী নিটল কার্টিজ অ্যান্ড পেপার মিলের উৎপাদন কার্যক্রম ঘুরে দেখেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পোশাকখাতে উৎপাদন খরচ বেড়েছে, কমে গেছে চাহিদা
২০২৩ সালে স্বর্ণের দাম বেড়েছে ১৩ শতাংশ
২০২৩ সালে জ্বালানি তেলের দাম কমেছে ১০ শতাংশ
ইভ্যালিতে বড় অফার আজ, ১০ টাকায় মিলবে পাঞ্জাবি
হিলিতে আদা-সবজিতে স্বস্তি, বাড়তি দামে রসুন
বাংলাদেশে বিনিয়োগের ঐক্যমতে শেষ হলো গ্লোবাল বিজনেস কনফারেন্স
১১ মাসে ৪৩ বিলিয়ন ডলারের পোশাক রফতানি
২০২৪ সালে ৮ বিলিয়ন ডলার বিনিয়োগ পাচ্ছে চট্টগ্রাম বন্দর
আইসিএবির নতুন সভাপতি ফোরকান উদ্দীণ
বিসিক শিল্পনগরীতে এক হাজার ৯৮ প্লট খালি