সীমান্ত সমস্যা নিয়ে বৈঠক করবে বিজিবি-বিএসএফ

সীমান্ত সমস্যা নিয়ে বৈঠক করবে বিজিবি-বিএসএফ
সীমান্ত এলাকার বিভিন্ন সমস্যা নিয়ে বিএসএফের সঙ্গে আলোচনা করতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি প্রতিনিধি দল ভারত গেছে।

দুই বাহিনীর সেক্টর পর্যায়ের বৈঠকে পাচার, চোরাচালান, সীমান্ত হত্যাসহ নানা সমস্যা নিয়ে আলোচনা হবে বলে বলে জানা গেছে।

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের আমন্ত্রণে সোমবার (১৫ মার্চ) সকাল ১১টায় বিজিবি দিনাজপুর সেক্টর কমান্ডার কর্নেল মোবারক হোসেন ও রাজশাহী সেক্টর কমান্ডার কর্নেল আনোয়ার লতিফ খানের নেতৃত্বে বিজিবির একটি প্রতিনিধি দল সীমান্তের শূন্যরেখায় উপস্থিত হলে বিএসএফের রায়গঞ্জ সেক্টরের ডিআইজি এসএ শ্রীবাস্তব তাদের শুভেচ্ছা জানান।

পরে বিজিবি ও বিএসএফ একে অপরকে মিষ্টি ও ফুল উপহার দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। শুভেচ্ছা বিনিময় শেষে বিজিবির ১০ সদস্যের প্রতিনিধি দলটি ভারতে গমন করেন। ভারতের হিলি বিএসএফ ক্যাম্পে এই বৈঠকটি অনুষ্ঠিত হচ্ছে এতে সেক্টর কমান্ডার ছাড়াও বিজিবির জয়পুরহাট ব্যাটালিয়ন অধিনায়ক ও ভারতের পতিরাম ৬১ বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়কসহ স্টাফ অফিসাররা উপস্থিত রয়েছেন।

বিজিবির হিলি আইসিপি ক্যাম্প কমান্ডার সুবেদার তবিবুর রহমান বাংলা ট্রিবিউনকে জানান, বিএসএফের নতুন সেক্টর কমান্ডার ও বিজিবির নতুন সেক্টর কমান্ডারের মধ্যে সৌজন্য সাক্ষাতে অংশ নিতে একটি প্রতিনিধি দল ভারতে গিয়েছে। সীমান্তের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হতে পারে। বৈঠক শেষে আজকে একই পথ দিয়ে দলটি পুনরায় দেশে ফেরত আসবে বলে জানান তিনি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু