কাতারে প্রবাসীদের জন্য বাধ্যতামূলক করা হচ্ছে হেলথ ইনস্যুরেন্স

কাতারে প্রবাসীদের জন্য বাধ্যতামূলক করা হচ্ছে হেলথ ইনস্যুরেন্স
কাতারে কর্মরত অভিবাসীদের জন্য বাধ্যতামূলক করা হচ্ছে হেলথ ইনস্যুরেন্স বা স্বাস্থ্যবীমা। কাতারে অভিবাসীদের নতুন আকামা বা আইডি ইস্যু ও পুরোনো আকামা বা আইডি রিনিউ করতেও লাগবে স্বাস্থ্যবীমা। একই আইন মানতে হবে পর্যটকদের। তাদেরও হেলথ ইনস্যুরেন্স লাগবে। ইনস্যুরেন্স করা থাকলে অভিবাসী ও পর্যটকরা দেশটিতে বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন।

আইনটি কার্যকর করতে কাতারের শুরা কাউন্সিল আলোচনা করেছে। আইনটি কার্যকর হলে বিনামূল্যে স্বাস্থ্যসেবা পাওয়ার ব্যাপারে আশাবাদ জানিয়েছেন প্রবাসী বাংলাদেশিরা।

কাতার প্রবাসী ব্যবসায়ী হাসান মাবুদ বলেন, ‘কাতার সরকারের নতুন নিয়মে প্রবাসী বাংলাদেশিদের জন্য ভালো হবে। প্রত্যেক প্রবাসী বাংলাদেশির উচিত আইনটি কার্যকর হলে স্বাস্থ্যবীমা করে নেয়া।’

কাতার প্রবাসী দিলীপ কুমার ছোটন বলেন, ‘হেলথ ইনস্যুরেন্স বা স্বাস্থ্যবীমা থাকলে প্রবাসী বাংলাদেশিরা বিনামূল্যে চিকিৎসা সেবা পাবেন। যেহেতু কাতার সরকার আইনটি করতে যাচ্ছে, সেটা আমাদের মেনে চলতে হবে।’

যেকোনো মহামারি বা অভিবাসী কর্মী অসুস্থ হলে বিনামূল্যে চিকিৎসাসেবা দিতে বাধ্যতামূলক করা হচ্ছে হেলথ ইনস্যুরেন্স, যাতে অসুস্থ অভিবাসীর চিকিৎসার ব্যয় ইনস্যুরেন্স কোম্পানি বহন করে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২১ বাংলাদেশি নাগরিককে সম্মাননা দিল ব্রুনাই হাইক‌মিশন
মালয়েশিয়ায় ২৫২ বাংলাদেশিসহ ৫৬৭ জন আটক
বাংলাদেশিদের ভিসা আবেদনে সময় বাড়ালো কানাডা
৩ হাজার ৩৭৫ প্রবাসীকে ফেরত পাঠিয়েছে কুয়েত
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশি প্রবাসী
ত্রিশ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন নিহত দুই প্রবাসীর পরিবার
লটারিতে ৩ কোটি টাকা জিতলেন বাংলাদেশী গাড়িচালক
চীনে মহান বিজয় দিবস উদযাপন
বাংলাদেশিদের জন্য শ্রমবাজার খুলে দিলো মালদ্বীপ
মালয়েশিয়ায় একদিনে ৩ হাজার পাসপোর্ট বিতরণ