উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত
উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের ড্র অনুষ্ঠিত হয়ে গেছে। উইরোপের অনেক হেভিওয়েট ক্লাব দ্বিতীয় রাউন্ড থেকেই ঝরে গেছে। বার্সেলোনা-জুভেন্টাসের মত ক্লাব নেই এবার কোয়ার্টারে। তবুও সবার চোখ আটকে ছিল তিনটি দলের দিকে। রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ এবং পিএসজি।

ড্রতে রিয়াল মাদ্রিদ বাকি দুই দলকে এড়াতে পারলেও কোয়ার্টারেই মুখোমুখি হয়ে যাচ্ছে গত আসরের দুই ফাইনালিস্ট বায়ার্ন মিউনিখ এবং পিএসজি। নেইমারের ক্লাব কী পারবে গত বছরের হারের প্রতিশোধ নিতে? সেটা কোয়ার্টারেই দেখা যাবে হয়তো। জিততে পারলে শিরোপা পাওয়ারও একটা সম্ভাবনা থেকে যাবে নেইমারদের সামনে।

রিয়াল মাদ্রিদ পেয়েছে এক আসর আগের চ্যাম্পিয়ন এবং ইংলিশ প্রিমিয়ার লিগের গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুলকে। যদিও এবার লিভারপুল অনেকটাই খর্ব শক্তির দল। গত বছর প্রিমিয়ার লিগ জয়ের পর থেকেই ব্যাকফুটে রয়েছে ইয়ুর্গেন ক্লুপের দলটি। রিয়ালের সামনে তাই কঠিন প্রতিপক্ষ বলা যায় না লিভারপুলকে।

পর্তুগিজ ক্লাব পোর্তো শেষ আটে পেয়েছে ইংল্যান্ডের আরেক ক্লাব চেলসিকে। জুভেন্টাসকে বিদায় করে কোয়ার্টারে উঠে আসা পোর্তোর সামনে আরও এগিয়ে যাওয়ার সুযোগ। চেলসিও বেশ কয়েক বছর পর কোয়ার্টারে উঠে এখন স্বপ্ন দেখবে সেমিতে এবং ফাইনালে খেলার।

ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে আলোচিত ক্লাব ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দলও সেমিতে ওঠার কিছুটা সহজ পথ পেয়েছে। কোয়ার্টারে তাদের প্রতিপক্ষ বরুশিয়া ডর্টমুন্ড।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়