শত গল্প নিয়ে প্রকাশ হলো বঙ্গবন্ধু-বাংলাদেশ নামক স্মরণিকা

শত গল্প নিয়ে প্রকাশ হলো বঙ্গবন্ধু-বাংলাদেশ নামক স্মরণিকা
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ কমিউনিটি এবার প্রকাশ করেছে বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামক বিশেষ প্রকাশনা।

শুক্রবার (২ এপ্রিল) রাতে দুবাইয়ের একটি হোটেলে জমকালো আয়োজনের মাধ্যমে এ প্রকাশনার উৎসব আয়োজন করা হয়।

করোনাকালীন পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী একটু ঘটা করেই পালন করেছে আরব আমিরাতের বাংলাদেশ কমিউনিটি। আয়োজনের ব্যাপক পরিকল্পনা থাকলেও নানা বিধিনিষেধের মধ্যে কাটছাঁট করে ইতিমধ্যে বেশ কয়েকটি বিলাসবহুল আয়োজন সম্পন্ন করে বাংলাদেশ মিশন ও বাংলাদেশ কমিউনিটি। এরই অংশ হিসেবে শুক্রবার রাতে শত পৃষ্ঠাজুড়ে শত গল্প নিয়ে প্রকাশ করা হয় বঙ্গবন্ধু ও বাংলাদেশ নামক বিশেষ স্মরণিকা।

প্রকাশনায় উঠে আসে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে বাংলাদেশের অর্থনীতি, বাংলাদেশের গণতন্ত্রের পুনরুদ্ধারসহ অগ্রযাত্রার নানা কাহিনী। প্রকাশনায় স্থান পেয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, শেখ রেহানা, রাষ্ট্রদূত আবু জাফর, কলামিস্ট আবদুল গাফফার চৌধুরী, আবেদ খানসহ অনেক লেখকের লেখা।

এই উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাষ্ট্রদূত আবু জাফর। প্রকাশনার নানা দিক তুলে ধরে বিশেষ আলোচনায় অংশগ্রহণ করেন দুবাইয়ে নিযুক্ত কনসাল জেনারেল ইকবাল হোসেন খান, ডেপুটি কনসাল জেনারেল শাহেদুল ইসলামসহ কমিউনিটি নেতারা।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু ও বাংলাদেশ, প্রকাশনা উৎসব কমিটির সদস্য সচিব মোহাম্মদ ইসমাইল গনি চৌধুরী ও উৎসব কমিটির যুগ্ম আহবায়ক অধ্যাপক আব্দুস সবুর এবং কমিটির আহ্বায়ক ইঞ্জিনিয়ার মো. আবু জাফর চৌধুরী।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু