ডিএসইতে পিই রেশিও বেড়েছে সামান্য

ডিএসইতে পিই রেশিও বেড়েছে সামান্য
গেল সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সার্বিক মূল্য আয় অনুপাত (পিই রেশিও) বেড়েছে। আগের সপ্তাহের চেয়ে পিই রেশিও বেড়েছে দশমিক ০২ পয়েন্ট বা দশমিক ১৪ শতাংশ।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, আলোচ্য সপ্তাহে ডিএসইতে পিই রেশিও অবস্থান করছে ১৬ দশমিক ৯০ পয়েন্টে। এর আগের সপ্তাহে ডিএসইর পিই রেশিও ছিল ১৬ দশমিক ৮৮ পয়েন্ট।

খাতভিত্তিক হিসেবে পিই রেশিও বিশ্লেষণে দেখা যায়, ব্যাংক খাতের পিই রেশিও অবস্থান করছে ৭ দশমিক ৯ পয়েন্টে, সিমেন্ট খাতে ১৯ পয়েন্টে, সিরামিক খাতে ৫৩ দশমিক ২ পয়েন্টে, প্রকৌশল খাতে ২০ দশমিক ৫ পয়েন্টে, আর্থিক খাতে ১৯ দশমিক ৬ পয়েন্টে, খাদ্য ও আনুষাঙ্গিক খাতে ২৭ দশমিক ১ পয়েন্টে, জ্বালানি ও বিদ্যুৎ খাতে ১১ দশমিক ১ পয়েন্টে, সাধারণ বিমা খাতে ১৮ দশমিক ৪ পয়েন্টে, তথ্য ও প্রযুক্তি খাতে ১৯ দশমিক ৬ পয়েন্টে, পাট খাতে পিই রেশিও এক হাজার ৫০০ পয়েন্টে, বিবিধ খাতে ২৪ পয়েন্টে, মিউচ্যুয়াল ফান্ড খাতে ১ দশমিক ৮ পয়েন্ট, পেপার ‍ও প্রিন্টিং খাতে ৪৩ পয়েন্টে, ওষুধ ও রসায়ন খাতে ১৭ দশমিক ১ পয়েন্টে, সেবা ও আবাসন খাতে ১৫ দশমিক ৬ পয়েন্টে, ট্যানারী খাতের ৬৩ দশমিক ১ পয়েন্টে, টেলিকমিউনেকেশন খাতে ১৭ দশমিক ৮ পয়েন্টে, বস্ত্র খাতের ১৭ দশমিক ৮ পয়েন্টে এবং ভ্রমণ ও অবকাশ খাতে ৯৩ দশমিক ১ পয়েন্টে অবস্থান করছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত