পুঁজিবাজার বন্ধ ঘোষণা করলো ডিএসই

পুঁজিবাজার বন্ধ ঘোষণা করলো ডিএসই
আগামীকাল বুধবার (১৪ এপ্রিল) থেকে ২১ এপ্রিল পর্যন্ত পুঁজিবাজারের লেনদেন ও সেটেলমেন্ট বন্ধ ঘোষণা করেছে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (১৩ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমানের পাঠানো এই বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সরকার ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত সর্বাত্মক লকডাউনের ঘোষণা করেছে৷ সরকারের এই সিদ্ধান্তের সঙ্গে সঙ্গতি রেখে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের নির্দেশে ব্যাংকিং কার্যক্রমের সঙ্গে সমন্বয় রেখে ঢাকা স্টক এক্সচেঞ্জ লিমিটেড ১৪ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত ডিএসইর ট্রেডিং, সেটেলমেন্ট কার্যক্রম বন্ধ রাখবে৷

এর আগে গতকাল সোমবার ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত আট দিন কঠোর বিধিনিষেধ আরোপ করে প্রজ্ঞাপন জারি করে সরকার।

এর প্রেক্ষিতে ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত ব্যাংকের লেনদেন বন্ধ ঘোষণা করে বাংলাদেশ ব্যাংক। তবে এ সময়ে এটিএম বুথ চালু থাকবে।

ব্যাংক বন্ধের সিদ্ধান্ত আসার পর সোমবার পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কমিশনার ড. শেখ শামসুদ্দিন আহমেদ অর্থসংবাদকে বলেন, বিশ্বের অনেক দেশের শেয়ারবাজার খোলা থাকলেও আমাদের দেশের শেয়ারবাজার বন্ধ রাখতে হচ্ছে। আমাদের বিএসইসি থেকে মনে প্রানে চেয়েছি বাজার খোলা রাখতে, কিন্তু ব্যাংক খোলা না থাকলে লেনদেনের যাবতীয় কাজ সম্পন্ন করা যাবেনা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত