১০ রানে ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় হার মুস্তাফিজদের

১০ রানে ৫ উইকেট হারিয়ে দ্বিতীয় হার মুস্তাফিজদের
লক্ষ্যটা ছিল বড়। ইনিংস উদ্বোধনে এসে শুরুটা ভালোই করেছিলেন ওপেনার জস বাটলার। তিনি যতক্ষণ ছিলেন, ততক্ষণ মনে হচ্ছিল জয় সম্ভব রাজস্থান রয়্যালসের। কিন্তু ৮৫ থেকে ৯৫ এই ১০ রানের ভেতর ৫ উইকেট হারিয়ে ফেলে তারা। শেষ পর্যন্ত চেন্নাই সুপার কিংসের কাছে ম্যাচ হারে ৪৫ রানে। এবারের আসরে মোট তিন ম্যাচ খেলে এটি রাজস্থানের দ্বিতীয় হার।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসান। আগে ব্যাট করে বাংলাদেশি তারকা মুস্তাফিজুর রহমানের দলের সামনে ১৮৯ রানের লক্ষ্য দেয় চেন্নাই। রান তাড়ায় মানান ভোড়ার সঙ্গে ওপেনার হিসেবে পাঠানো হয় জস বাটলারকে।

এই দুইজনের উদ্বোধনী জুটিতে আসে ৩০ রান। ১ চার ও ছক্কায় ১১ বলে ১৪ রান করে আউট হয়ে যান ভোড়া। অধিনায়ক স্যামসানও এদিন সুবিধা করতে পারেননি। ৫ বল থেকে এক রান করে আউট হয়ে যান তিনি। তবুও বাটলারের ব্যাটে আশার আলো দেখছিল রাজস্থান।

তবে ৫ চার ও ২ ছক্কায় ৩৫ বলে ৪৯ রান করে সাজঘরে ফেরত যান বাটলার। তার ফেরার পরই যেন ধস নামে রাজস্থানের ব্যাটিংয়ে। মঈন আলী ও রবীন্দ্র জাদেজার ঘূর্ণিতে ১০ রানের ভেতরই তাদের পাঁচ উইকেট তুলে নেয় চেন্নাই।

শেষদিকে ১৫ বলে ২০ রান করে রাহুল তেওয়াতিয়া ও ১৭ বলে ২৪ রান করে জয়দেব উনাদকাট চেষ্টা চালালেও সেটা যথেষ্ট হয়নি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৪৩ রানে থামে রাজস্থানের ইনিংস। ব্যাটিংয়ে নেমে ৪ বল খেললেও রানের খাতা খুলতে পারেননি মুস্তাফিজ। চেন্নাইয়ের হয়ে ৩ ওভারে মাত্র ৭ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন মঈন আলী।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

২০২৩ সালে বাংলাদেশের সেরা কারা?
সর্বোচ্চ গোলদাতা হয়েই বছর শেষ করলেন রোনালদো
টি-টোয়েন্টিতে বাংলাদেশের সাফল্যের হার ৭১ শতাংশ
ইতিহাস গড়া হলো না বাংলাদেশের
ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে বাংলাদেশের নাহিদা
বাংলাদেশ ম্যাচে কে এই নারী আম্পায়ার
সুখের মাউন্ট মঙ্গানুইয়ে বেরসিক বৃষ্টির জয়
টাইগারদের আগামী বছরের কর্মসূচিতে নেই অস্ট্রেলিয়া-ইল্যাংন্ড
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
২০২৬ বিশ্বকাপের সূচি ঘোষণা হতে পারে জানুয়ারিতে