এবার ভারতে বিমান চলাচলে অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞা

এবার ভারতে বিমান চলাচলে অস্ট্রেলিয়ার নিষেধাজ্ঞা
ভারতে করোনা মহামারির ভয়াবহ অবনতি হয়েছে। ভাইরাসের অতিসংক্রামক ভারতীয় ধরনের কারণেই পরিস্থিতির অবনতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। আর তাই অন্য বেশ কয়েকটি দেশের মতো এবার ভারতের সঙ্গে বিমান চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে অস্ট্রেলিয়া। আগামী ১৫ মে পর্যন্ত এই নিষেধাজ্ঞা কার্যকর থাকবে।

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন বলেছেন, ‘ভারত থেকে আসা যাত্রীদের মাধ্যমে অস্ট্রেলিয়ায় করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে। তাই আপাতত ১৫ মে পর্যন্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর পরে পরিস্থিতি খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেব আমরা।’

https://twitter.com/ANI/status/1386912708956540931?ref_src=twsrc%5Etfw%7Ctwcamp%5Etweetembed%7Ctwterm%5E1386912708956540931%7Ctwgr%5E%7Ctwcon%5Es1_&ref_url=https%3A%2F%2Fwww.dhakapost.com%2Finternational%2F27367

এই সিদ্ধান্তের ফলে ভারতে থাকা বহু অস্ট্রেলীয় নাগরিক সমস্যায় পড়তে পারেন। এ ছাড়া আইপিএলেও অনেক অস্ট্রেলীয় ক্রিকেটার রয়েছেন। এই সিদ্ধান্তের কারণে সমস্যায় পড়তে পারেন তারা। যদিও অস্ট্রেলিয়ার এই সিদ্ধান্তের আগেই বেশ কিছু ক্রিকেটার দেশে ফিরে গেছেন।

এর আগে একই কারণে ভারত থেকে বিমান চলাচলে নিষেধাজ্ঞা জারি করে সংযুক্ত আরব আমিরাত, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, কানাডা ও কুয়েত। এবার সেই তালিকায় যুক্ত হল অস্ট্রেলিয়ার নামও। এছাড়া টিকা নিলেও ভারত ভ্রমণে না যেতে নাগরিকদের নির্দেশ দিয়েছে যুক্তরাষ্ট্র।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন