ঈদের আগের কার্যদিবসে পুঁজিবাজারে উত্থানে শেষ হয়েছে লেনদেন

ঈদের আগের কার্যদিবসে পুঁজিবাজারে উত্থানে শেষ হয়েছে লেনদেন
ঈদুল ফিতরের আগের শেষ কার্যদিবস অর্থাৎ বুধবার উত্থানে শেষ হয়েছে পুঁজিবাজারে লেনদেন। আজকের উত্থান নিয়ে পুঁজিবাজার ঈদের আগের শেষ ছয় কার্যদিবস টানা উত্থান হয়েছে পুঁজিবাজার। আজ পুঁজিচবাজারের প্রধান প্রধান সূচক বেড়েছে। একই সাথে বেড়েছে টাকার পরিমাণে লেনদেন এবং বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬ দশমিক ১২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৭৫০ দশমিক ৪৯ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াাহ সূচক ৩ দশমিক ২৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৭৫ দশমিক ১৪ পয়েন্ট। তবে ডিএসই-৩০ সূচক ৭ দশমিক ৮৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২ হাজার ১৮৬ দশমিক ৮৭ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৪৫৩ কোটি ৫৬ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ৫০ কোটি ২১ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪০৩ কোটি ৩৫ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৬টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ২০১টির বা ৫৪.৯২ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১০১টির বা ২৭.৬০ শতাংশের এবং বাকি ৬৪টির বা ১৭.৪৮ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১৮.৮৯ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৬৮৫.২৪ পয়েন্টে। সিএসইতে আজ ২৯৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১৯০টির দর বেড়েছে, কমেছে ৬৫টির আর ৩৮টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১০৮ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত