পুঁজিবাজারে লেনদেন ছাড়িয়েছে দেড় হাজার কোটি টাকা

পুঁজিবাজারে লেনদেন ছাড়িয়েছে দেড় হাজার কোটি টাকা
ঈদুল ফিতরের দ্বিতীয় কার্যদিবস সোমবারও উত্থান হয়েছে পুঁজিবাজারে। এদিন পুঁজিবাজারের সব সূচক বেড়েছে। একই সাথে টাকার পরিমাণে লেনদেন বেড়েছে। তবে লেনদেনে অংশ নেয়া বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর কমেছে।

আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ২৬ দশমিক ৯২ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৮৪০ দশমিক ০৮ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ২ দশমিক ৩০ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ৬ দশমিক ৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৮৫ দশমিক ০৯ পয়েন্টে এবং ২ হাজার ১৯৯ দশমিক ২৯ পয়েন্টে।

আজ ডিএসইতে ১ হাজার ৫৩৩ কোটি ৫০ লাখ টাকার লেনদেন হয়েছে। যা আগের দিন থেকে ১১৫ কোটি ১৪ লাখ টাকা কম। আগের দিন লেনদেন হয়েছিল ১ হাজার ৪১৮ কোটি ৩৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৬৫টি কোম্পানি লেনদেনে অংশ নিয়েছে। এর মধ্যে ১৪২টির বা ৩৮.৯০ শতাংশের শেয়ার ও ইউনিট দর বেড়েছে। শেয়ার দর কমেছে ১৭৫টির বা ৪৭.৯৫ শতাংশের এবং বাকি ৪৮টির বা ১৩.১৫ শতাংশের দর অপরিবর্তিত রয়েছে।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৬০.৫০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৬ হাজার ৯০৯.৬৯ পয়েন্টে। সিএসইতে আজ ৩০০টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২১টির দর বেড়েছে, কমেছে ১৫৩টির আর ২৬টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১১৫ কোটি ২৭ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত