সহায়তা হিসেবে ঢাকা বিভাগে ৯৪ কোটি টাকা বিতরণ

সহায়তা হিসেবে ঢাকা বিভাগে ৯৪ কোটি টাকা বিতরণ
করোনাভাইরাস মহামারির প্রেক্ষিতে মানবিক সহায়তা হিসেবে সরকারের পক্ষ থেকে রোববার পর্যন্ত (১৬ মে) ঢাকা বিভাগের বিভিন্ন জেলায় ৯৪ কোটি ৬০ লাখ ৮৯ হাজার ৬৪ টাকা বিতরণ করা হয়েছে। সোমবার সরকারি এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা জেলায় ১১ লাখ ১৫ হাজার টাকা নগদ আর্থিক সাহায্য হিসেবে বিতরণ করা হয়েছে। মাদারীপুর জেলায় ১ কোটি ৮১ লাখ টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ৩ কোটি ৪২ লাখ ১২ হাজার ৬০০ টাকা, রাজবাড়ী জেলায় ১২ কোটি ২২ লাখ ৮২ হাজার ১৪ টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ৬ কোটি ১৯ লাখ ৪৬ হাজার ৫০০ টাকা এবং গোপালগঞ্জ জেলায় ১ কোটি ৮০ লাখ ৪০ হাজার টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ৪ কোটি ২১ লাখ ৩ হাজার ৩৫০ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

টাঙ্গাইল জেলায় ৩ কোটি ৪০ লাখ ৯৩ হাজার ৬০০ টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ১ কোটি ২০ লাখ ২৫০ টাকা, ৩৩৩-এ কলের মাধ্যমে ২ লাখ ৮২ হাজার ৫০০ টাকা, শিশুখাদ্য ৩২ লাখ ৫০০ টাকা ও গো খাদ্য ২ লাখ টাকা বিতরণ করা হয়েছে।

মুন্সিগঞ্জ জেলায় ১ কোটি ৭৫ লাখ ৫০ হাজার টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ৮০ লাখ ৪১ হাজার ৭৫০ টাকা, ফরিদপুর জেলায় ১ কোটি ৯২ লাখ টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ৫ কোটি ৭১ লাখ ৭ হাজার ২৫০ টাকা এবং কিশোরগঞ্জ জেলায় ৩ কোটি ১৯ লাখ ৫০ হাজার টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ৪ কোটি ৯৫ লাখ ১৩ হাজার ৯৫০ টাকা আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

এছাড়া নারায়ণগঞ্জ জেলায় ১ কোটি ৮০ লাখ টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ৩৪ কোটি ৬৯ লাখ ৯ হাজার ৯৫০ টাকা এবং মানিকগঞ্জ জেলায় ১৭ লাখ ৫ হাজার ৯৫০ টাকা নগদ ও ভিজিএফ কার্ডের মাধ্যমে ৪ কোটি ৮৫ লাখ ৩৩ হাজার ৮৫০ টাকা আর্থিক সহায়তা হিসেবে দেওয়া হয়েছে বলে বিবরণীতে জানানো হয়।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু