সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থার নিন্দা জানিয়েছে চীন বাংলা প্রেসক্লাব

সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থার নিন্দা জানিয়েছে চীন বাংলা প্রেসক্লাব
প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্থা ও মামলা দায়েরের তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে তার মুক্তি দাবি করেছেন প্রস্তাবিত চীন বাংলা প্রেসক্লাবের সমন্বয়ক মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম। একই সঙ্গে তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, স্যাটেলাইট চ্যানেল ডিবিসি নিউজ এবং ইংরেজি দৈনিক দ্য বিজনেস স্ট্যান্ডার্ড এর চীন প্রতিনিধি।

এই ঘটনার বিচারবিভাগীয় তদন্ত, দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি ও দায়েরকৃত মামলার নিঃশর্ত প্রত্যাহার দাবি করেছেন মোহাম্মদ ছাইয়েদুল ইসলাম। রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঁচ ঘন্টা আটকে রেখে হেনস্থা করা ও শারীরিকভাবে লাঞ্ছনা অত্যন্ত অমানবিক বলে উল্লেখ করেছেন তিনি।

এদিকে ব্রিটিশ ঔপনিবেশিক আমলের আইন-কানুন দিয়ে একজন পেশাদার সাংবাদিককে এই আইনের কঠোর ধারায় আটক ও অভিযোগ আনায় চীনে অবস্থানরত বাংলাদেশি সংবাদ কর্মীগণ শঙ্কিত।

উল্লেখ, সম্প্রতি রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ের বিভিন্ন নিয়োগ, টিকা নিয়ে অব্যবস্থাপনা এবং নিয়োগের ক্ষেত্রে দুর্নীতি নিয়ে প্রতিবেদন তৈরি করে, যে প্রতিবেদনগুলো নিয়ে আলোচনা হচ্ছিল। সেই আক্রোশ থেকে তাকে সচিবালয়ে ৫ ঘন্টার বেশি আটকে রেখে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছিলো। পরবর্তীতে আদালত তাকে কারাগারে পাঠিয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু