হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু

হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু
ট্রাক চালকদের স্বাস্থ্যবিধি ও টিকা গ্রহণের কার্ড নিশ্চিত করতে ভারতীয় ব্যবসায়ীদের আরও সাত দিনের সময় চাওয়ার পরিপ্রেক্ষিতে হিলি স্থলবন্দরে আমদানি রপ্তানি চালু হয়েছে।

সোমবার (২৪ মে) দুপুরে বন্দরের কর্যক্রম স্বাভাবিক করা হয়। এর আগে, বারবার ভারতীয় কর্তৃপক্ষকে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে চিঠি দিয়েও কোনো সুফল না পাওয়ায় হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি বন্ধ করে দেয় হাকিমপুর পৌরসভার মেয়র।

পরে ট্রাক চালকদের স্বাস্থ্যবিধি ও টিকা গ্রহণের কার্ড নিশ্চিত করতে আরও ৭ দিনের সময় চান ভারতীয় ব্যবসায়ীরা। এ শর্তে দুই ঘণ্টা বন্ধের পর আবারও হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু হয়।

কয়েকজন ভারতীয় ট্রাক চালক জানান, আমাদের পরিবার ও নিজেদের স্বাস্থ্যের কথা চিন্তা করে করোনা টেস্ট করা দরকার। সরকারের কাছে অনুরোধ করছি আমাদের করোনা টেস্ট করা হোক।

হাকিমপুর পৌরসভার মেয়র জামিল হোসেন চলন্ত জানান, টিকা গ্রহণের কার্ড ও করোনার নেগেটিভ সনদ নিয়ে আসার কথা থাকলেও ভারতীয় ট্রাকচালকরা তা না মানায় পৌরবাসীর স্বাস্থ্যঝুঁকি কথা চিন্তা করে সাময়িক আমদানি-রপ্তানি বন্ধ করে দেওয়া হয়েছিল। স্বাস্থ্যবিধি নিশ্চিত ও করোনা টেস্ট রিপোর্টসহ চালকদের পাঠাতে আরও সাত দিন সময় চেয়ে আমদানি-রপ্তানির চালুর অনুরোধ জানানোয় দুই ঘণ্টা বন্ধের পর আমদানি-রপ্তানি চালু করা হয়েছে।

প্রথম দিকে, স্বাস্থ্যবিধি মেনে অল্প পরিসরে আমদানি-রপ্তানি হলেও বর্তমানে তা দাঁড়িয়েছে ২শ’ ট্রাকের উপরে। আর এসব ট্রাকচালকদের করোনা টেস্ট না করায় ভারতীয় ভ্যারিয়েন্ট ছড়ানোর আশঙ্কা স্থানীয়দের।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়