‘করোনায় প্রতিদিন বিমানের ক্ষতি দেড়শ কোটি টাকা’

‘করোনায় প্রতিদিন বিমানের ক্ষতি দেড়শ কোটি টাকা’
মহামারি করোনার কারণে বিভিন্ন দেশের সঙ্গে বিমান পরিবহন বন্ধ থাকায় বিমানের প্রতিদিন দেড়শ কোটি টাকা ক্ষতি হচ্ছে। তারপরও বিমান বন্ধ রাখতে হচ্ছে বলে মন্তব্য করেছেন বিমান প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী।

শনিবার (২৯ মে) হবিগঞ্জের চুনারুঘাট উপজেলা হলরুমে বেলা ১১টায় দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, করোনা মোকাবিলায় আন্তর্জাতিক বিশ্বেও সব যোগাযোগ বন্ধ রয়েছে। সৌদি আরবে বিমান বন্ধ থাকায় হাজার হাজার শ্রমিক আটকা পড়েছেন। সৌদি সরকারের নিয়মে তাদের নিজ খরচে কোয়ারেন্টিনে থাকতে হবে। কিন্তু দেশের শ্রমিকরা এত টাকা খরচ করে থাকতে পারবেন না বলে সরকার ভর্তুকি দেওয়ার উদ্যোগ নিয়েছে।

এছাড়াও তিনি বলেন, করোনা মোকাবিলায় সরকার কোটি কোটি টাকা খরচ করছে। মাননীয় প্রধানমন্ত্রী নতুন করে চীনের কাছ থেকে সাড়ে ১২শ’ কোটি টাকা খরচ করে দেড় কোটি করোনার টিকা নিয়ে আসছেন। সবই করছেন দেশের মানুষের জন্য।

অথচ এ টাকা উন্নয়নে খরচ করলে ২৪শ’ কিলোমিটার রাস্তা করা সম্ভব হতো। প্রধানমন্ত্রীর এমন আন্তরিকতা আছে বলেই দেশের মানুষ আজ ভালো আছে। দেশে করোনায় মৃত্যু কমে আসছে। তিনি সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলাফেরা এবং মাস্ক পরে ঘর থেকে বের হতে আহবান জানান।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ভিসা ছাড়াই তুরস্কে যেতে পারবেন যারা
পর্যটকদের সেন্ট মার্টিন ছাড়ার নির্দেশ
এভিয়েশন শিল্পের দ্বিগুণ প্রবৃদ্ধি হয়েছে
খৈয়াছড়া ঝরনা: কীভাবে যাবেন, কোথায় থাকবেন, খরচ কেমন
টিকিটে ১০ শতাংশ ছাড় দিচ্ছে বিমান
পর্যটনকেন্দ্রের পরিবেশ রক্ষা করতে হবে
ঢাকা-আদ্দিস আবাবার ম‌ধ্যে সরাসরি বিমান চালুর প্রস্তাব
টিকিটে ২০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছে বিমান
ঢাকা-গুয়াংজু রুটে বিমানের ফ্লাইট চালু ১৪ সেপ্টেম্বর
পর্যটন দিবস উপলক্ষে চার দিনব্যাপী মেলার আয়োজন