লেনদেন ছাড়াল দুই হাজার কোটি টাকা

লেনদেন ছাড়াল দুই হাজার কোটি টাকা
ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার উত্থানে শুরু হলেও সূচকের পতনে শেষ হয়েছে লেনদেন। এদিন পুঁজিবাজারের সব সূচক কমেছে। একই সাথে কমেছে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর। তবে সূচকের পতন হলেও লেনদেন আগের কার্যদিবস থেকে কিছুটা বেড়ে দুই হাজার কোটি টাকার ঘরেই রয়েছে।

সূত্র মতে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৬৯.৮৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৬ হাজার ০৩৫.৮৪ পয়েন্টে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ৬.৯১ পয়েন্ট এবং ডিএসই-৩০ সূচক ১৬.৮৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে যথাক্রমে ১ হাজার ২৯৭.৩৯ পয়েন্টে এবং ২ হাজার ১৮৮.৮৩ পয়েন্টে।

আজ ডিএসইতে টাকার পরিমাণে লেনদেন ২ হাজার ২৯ কোটি ৫০ লাখ টাকার। যা আগের দিন থেকে ১১ কোটি ৯৪ লাখ টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ২ হাজার ১৭ কোটি ৫৬ লাখ টাকার।

ডিএসইতে আজ ৩৭২টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৩৩টির বা ৩৫.৭৫ শতাংশের, শেয়ার দর কমেছে ২১৭টির বা ৫৮.৩৫ শতাংশের এবং ২২টির বা ৫.৯২ শতাংশের শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৮৪.৪৫ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৭ হাজার ৫৮০.৬৮ পয়েন্টে। সিএসইতে আজ ৩১৮টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ১২০টির দর বেড়েছে, কমেছে ১৮১টির আর ১৭টির দর অপরিবর্তিত রয়েছে। সিএসইতে ১৩৬ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত