‘কর্পোরেট গভর্নেন্সের বিষয়ে সতর্ক থাকতে হবে’

‘কর্পোরেট গভর্নেন্সের বিষয়ে সতর্ক থাকতে হবে’
পুঁজিবাজারে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার জন্য কর্পোরেট গভর্নেন্সের কোনো বিকল্প নেই। আর এই কর্পোরেট গভর্নেন্স পরিচালন বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে বলে মন্তব্য করেছেন ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) এম. সাইফুর রহমান মজুমদার।

সোমবার (২৮ জুন) ডিএসই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। ডিএসইর ট্রেনিং একাডেমিতে গত ২২ ও ২৭ জুন ‘কমপ্লায়েন্স ইন কর্পোরেট গভর্নেন্স বাই লিস্টেড কোম্পানিজ’ শীর্ষক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালার সমাপনী দিনে প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।

এছাড়াও তিনি বলেন, ‘এই প্রশিক্ষণ কর্মশালা থেকে আপনারা যে জ্ঞান অর্জন করেছেন, তা নিজ নিজ কর্মক্ষেত্রে প্রয়োগ করলে স্ব স্ব প্রতিষ্ঠান এবং পুঁজিবাজার উভয় উপকৃত হবে।’

প্রশিক্ষণ কর্মশালায় বিভিন্ন তালিকাভুক্ত কোম্পানির কর্মকর্তাবৃন্দ অংশগ্রহণ করেন। উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন বিএসইসি’র পরিচালক মো. আবুল কালাম ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের কোম্পানি সচিব এটিএম তাহমিদুজ্জামান। এ সময় আরও উপস্থিত ছিলেন ডিএসই’র সিনিয়র ম্যানেজার মুহাম্মদ রনি ইসলাম।

প্রশিক্ষণ শেষে সাইফুর রহমান মজুমদার প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত