ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হারলো পাকিস্তান

ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হারলো পাকিস্তান
ইংল্যান্ডের কাছে বিশাল ব্যবধানে হারলো পাকিস্তান

পুরো একাদশই পরিবর্তন করা হয়েছে ইংল্যান্ডের। শ্রীলঙ্কার বিপক্ষে আগের সিরিজে যে একাদশ খেলেছিল, সেই একাদশে পুরোপুরি পরিবর্তন আনা হয়েছে। সম্পূর্ণ নতুন একটি একাদশ নিয়েও পাকিস্তানকে গো হারা হারিয়েছে ইংল্যান্ড। ৯ উইকেটের বিশাল ব্যবধানে পাকিস্তানের বিপক্ষে জিতেছে ইংলিশরা। সে সঙ্গে অধিনায়ক হিসেবে প্রথম ম্যাচেই জয় পেলেন বেন স্টোকস।

পাকিস্তানকে মাত্র ১৪১ রানে গুঁড়িয়ে দেয়ার পর টি-টোয়েন্টি স্টাইলে খেলে মাত্র ২১.৫ ওভারেই ১ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে ইংলিশরা। ডেভিড মালান ৬৯ বলে ৬৮ রানে অপরাজিত থাকেন। জ্যাক ক্রাউলি ৫০ বলে ৫৮ রানে অপরাজিত থাকেন। ৭ রানে আউট হয়েছেন অভিষিক্ত ফিল সল্ট।

মূলতঃ ২৪ বছরের তরুণের আগুন ঝরানো বোলিংয়ের সামনেই কার্যত নতিস্বীকার করল পাকিস্তান টিম। ইংল্যান্ডের তরুণ শাকিব মাহমুদ আবার পাকিস্তানেরই বংশোদ্ভূত। তার দাপটেই তাসঘরের মতো ভেঙে পড়ল পাকিস্তানের ব্যাটিং অর্ডার।

শাকিব মাহমুদ আসলে ব্রিটিশ নাগরিক হলেও পাক বংশোদ্ভূত। স্বাভাবিকভাবেই ঘরের ছেলের সৌজন্যেই বৃহস্পতিবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে নাস্তানাবুদ হতে হল পাকিস্তানকে।

টসে জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিল ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। শুরুতে ব্যাট করতে নেমেই শাকিব ঝড়ের কাছেই মাত্র ১৭ রানে ৩ উইকেট হারিয়ে বসে থাকে পাকিস্তান। তার মধ্যে ওপেন করতে নেমে ইমাম-উল হক শূন্য রানেই প্রথম বলে আউট হন।

প্রথম ওভারের তৃতীয় বলেই বাবর আজমকেও শূন্য রানে ফেরান শাকিব। আর মাত্র ১৩ রান করে শাকিবের বলেই আউট হন মোহাম্মদ রিজওয়ান। দলের রান তখন ১৭। ইংল্যান্ড বোলারদের দাপটে পাকিস্তানের ইনিংস ৩৫.২ ওভারে ১৪১ রানে গুটিয়ে যায়। শাকিব মোট ৪ উইকেট তুলে নেন। ওভারটন এবং ম্যাট পার্কিনসন ২ উইকেট করে নিয়েছেন।

জবাবে ব্যাট করতে নেমে টি-টোয়েন্টির মেজাজে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ইংল্যান্ড। ১ উইকেট হারিয়ে ২১.৫ ওভারে ১৪২ রান তুলে ফেলে তারা। পাকিস্তানের বিরুদ্ধে ৯ উইকেটে প্রথম একদিনের ম্যাচ জিতে আত্মবিশ্বাস বাড়িয়ে নিল বেন স্টোকসের ইংল্যান্ড।

এ দিন ইংল্যান্ডের খেলা দেখে কে বলবে, এটি তাদের দ্বিতীয় দল। যে দলটি পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে সেভাবে কোনও প্রস্তুতিই নিতে পারেনি। ইংল্যান্ড শিবিরে করোনা হানা দেওয়ায় মূল দলের প্রায় সব খেলোয়াড়ই এখন আইসোলেশনে রয়েছেন। স্বাভাবিকভাবেই এই সিরিজে ইংল্যান্ডের দ্বিতীয় দল বাবর আজমদের মুখোমুখি হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়