৪২ মৃতদেহের পরিচয় জানতে ৬০ জনের নমুনা সংগ্রহ

৪২ মৃতদেহের পরিচয় জানতে ৬০ জনের নমুনা সংগ্রহ
নারায়ণগঞ্জের রূপগঞ্জে সজীব গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হাসেম ফুডস অ্যান্ড বেভারেজ কারখানায় আগুনে পুড়ে মারা যাওয়া ৪২ জনের পরিচয় নিশ্চিত হতে ৬০ জনের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গ চত্বরে শুক্রবার থেকে এই নমুনা সংগ্রহ শুরু হয়। রোববার বেলা ১১টা পর্যন্ত নিহতদের স্বজনদের ৬০ জন এতে নমুনা দেন।

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ফরেনসিক বিভাগের প্রধান রুমানা আক্তার গণমাধ্যমে বলেন, নিহতের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ কার্যক্রম চলমান আছে। তিন দিনে ৪২ জন নিহতের বিপরীতে ৬০ স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এছড়া ডিএনএ টেস্টের প্রক্রিয়া সম্পন্ন করে মৃতদেহগুলোর ডিএনএ পরীক্ষা করে তাদের আত্মীয়স্বজনের ডিএনএর সঙ্গে মেলাতে অন্তত ৩ সপ্তাহ সময় লাগবে বলে ডিএনএ বিশেষজ্ঞরা জানিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় রূপগঞ্জের হাসেম ফুডস লিমিটেডের কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে অর্ধশতাধিক শ্রমিক নিহত এবং আহত হন আরও অনেক শ্রমিক। শনিবার পুলিশ এ ঘটনায় একটি হত্যা মামলা করেছে। বলেন, নিহতের স্বজনদের ডিএনএ নমুনা সংগ্রহ কার্যক্রম চলমান আছে। তিন দিনে ৪২ জন নিহতের বিপরীতে ৬০ স্বজনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু