‘শেয়ারবাজারের মাধ্যমে দেশের অর্থনীতিকে এগিয়ে নেওয়া সম্ভব’

‘শেয়ারবাজারের মাধ্যমে দেশের অর্থনীতিকে এগিয়ে নেওয়া সম্ভব’
দেশের অর্থনীতির একটি গুরুত্বপূর্ণ অংশ শেয়ারবাজার। এই বাজার দিয়ে দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে বড় ভূমিকা রাখা সম্ভব। এজন্য কমিশনের সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে সততা ও নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে। একইসঙ্গে দেশের স্বার্থে নিজেদের সর্বোচ্চ দেওয়ার চেষ্টা করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী- রুবাইয়াত- উল-ইসলাম।

শেয়ারবাজারের সমৃদ্ধি নিশ্চিতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)সব বিভাগীয় প্রধানরা বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সাক্ষর করেছেন। এ বিষয়ে সোমবার (২৫ অক্টোবর) ২০২১-২২ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি সাক্ষরিত হয়েছে। অনুষ্ঠানে বিএসইসি চেয়ারম্যান এসব কথা বলেন।

এতে বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সঙ্গে কমিশনের সব বিভাগের নির্বাহী পরিচালকগন চুক্তি সাক্ষর করেন।

শেয়ারবাজারের উন্নয়ন ও দেশের অর্থনৈতিক অগ্রযাত্রায় শেয়ারবাজারের সুনির্দিষ্ট ভূমিকা নিশ্চিতে প্রয়োজনীয় কার্যসম্পাদন করাই এই চুক্তির মূল লক্ষ্য। এই চুক্তি সাক্ষরের মাধ্যমে কমিশনের সকল বিভাগের কর্মরত কর্মকর্তা ও কর্মমচারীরা তাদের দক্ষতা ও মেধা কাজে লাগিয়ে সততা ও নিষ্ঠার সঙ্গে শেয়ারবাজারের সমৃদ্ধি নিশ্চিতের অভীষ্ঠ লক্ষ্য অর্জনে অঙ্গীকারবদ্ধ হলেন।

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত