২০০ কোটি টাকা মূলধন বাড়াচ্ছে ডিবিএইচ

২০০ কোটি টাকা মূলধন বাড়াচ্ছে ডিবিএইচ
শেয়ারবাজারে তালিকাভুক্ত ডেল্টা ব্র্যাক হাউজিং ফাইন্যান্স কর্পোরেশন লিমিটেড অনুমোদিত মূলধন আরও ২০০ কোটি টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সম্প্রতি অনুষ্ঠিত পর্ষদ সভায় পরিচালকরা মূলধন বাড়াতে মত দিয়েছেন।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, প্রতিষ্ঠানটির বর্তমান অনুমোদিত মূলধন ২০০ কোটি টাকা। প্রতিষ্ঠানের পরিচালকরা ২০০ কোটি টাকা থেকে বাড়িয়ে ৪০০ কোটি টাকা করার পক্ষে মত দিয়েছেন। তবে এক্ষেত্রে নিয়ন্ত্রক সংস্থা ও সাধারণ শেয়ারহোল্ডারদের অনুমোদন সাপেক্ষে বিষয়টি বাস্তবায়ন করা হবে।

এদিকে, চলতি হিসাববছরের জানুয়ারি- সেপ্টেম্বর পর্যন্ত গত বছরের একই সময়ের তুলনায় প্রতিষ্ঠানটির মূলধন বেড়েছে। আলোচ্য সময়ে কোম্পানিটির কর পূর্ববর্তী মুনাফা হয়েছে ১৩২ কোটি ৩৯ লাখ টাকা, যা আগের বছরের চেয়ে ৩৬ শতাংশ বেশি। একই সময়ে ডিবিএইচের কর পরবর্তী মুনাফা হয়েছে ৮১ কোটি ১২ লাখ টাকা, যা গত বছর এই সময়ে ছিল ৫৪ কোটি ৫৭ লাখ টাকা। অর্থাৎ নিট মুনাফার প্রবৃদ্ধি হয়েছে ৪৯ শতাংশ।

এ সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) গত বছরের তুলনায় ১ টাকা ৫০ পয়সা বেড়েছে। গত বছর প্রতিষ্ঠানটির ইপিএস হয়েছিল ৩ টাকা ০৮ পয়সা। এ বছর ইপিএস হয়েছে ৪ টাকা ৫৮ পয়সা।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

ফু-ওয়াং সিরামিকের লভ্যাংশ অনুমোদন
এক বছরে ডিএসইর বাজার মূলধন বেড়েছে ২০ হাজার কোটি টাকা
ডিএসইতে মোবাইল গ্রাহক-লেনদেন দুটোই কমেছে
বছরজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে ৯ কোম্পানি
পুঁজিবাজারে লেনদেন বন্ধ আজ
বছরের ব্যবধানে পুঁজিবাজারে লেনদেন বেড়েছে ৪০ শতাংশ
রবিবার পুঁজিবাজার বন্ধ থাকলেও চলবে দাপ্তরিক কার্যক্রম
লোকসানে ৮ খাতের বিনিয়োগকারীরা
সাপ্তাহিক রিটার্নে মুনাফায় ১০ খাতের বিনিয়োগকারীরা
খাতভিত্তিক লেনদেনের শীর্ষে প্রকৌশল খাত