পদ্মা সেতুর মালামাল চুরির দায়ে আটক ১৩

পদ্মা সেতুর মালামাল চুরির দায়ে আটক ১৩
পদ্মা সেতুর জন্য বিদেশ থেকে আমদানি করা গ্যালভানাইজড লোহার অ্যাঙ্গেল চুরির দায়ে চোর চক্রের ১৩ জনকে আটক করেছে চট্টগ্রাম সদরঘাট নৌ থানা পুলিশ। সাগরে ডুবে যাওয়া জাহাজ থেকে তারা এ মালামালগুলো চুরি করেছিল।

রোববার (১৯ ডিসেম্বর) দিনগত রাতে কর্ণফুলী নদীর বদরপুরা মোহনা এলাকা থেকে তাদের আটক করা হয়। সদরঘাট নৌ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কর্ণফুলী নদীর বদরপুরা এলাকায় অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করা হয়েছে। তাদের কাছে পদ্মা সেতু নির্মাণের জন্য বিদেশ থেকে আমদানি করা ৪ হাজার ৫০০ কেজি গ্যালভানাইজড লোহার অ্যাঙ্গেল উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

জানা গেছে, ১৩ জুলাই চট্টগ্রাম থেকে মুন্সীগঞ্জে আসার পথে বঙ্গোপসাগরের সন্দ্বীপ চ্যানেলে অন্য একটি ডুবে থাকা জাহাজের সঙ্গে ধাক্কা লেগে পদ্মা সেতু প্রকল্পের মালামাল বহনকারী জাহাজ এমভি হ্যাং গ্যাং-১ ডুবে যায়। এ সময় জাহাজে থাকা ১৩ জনকে উদ্ধার করেন স্থানীয় জেলেরা। জাহাজে পদ্মা সেতুর কাজের জন্য এক হাজার ২০০ টন ওজনের প্রায় ১৮ কোটি টাকার মালামাল ছিল। এরপর সন্দ্বীপ চ্যানেলে ডুবে যাওয়া জাহাজ ও এর মালামাল উদ্ধারের প্রক্রিয়া শুরু করে। প্রায় ৫০ শতাংশ মালামাল সরিয়ে নেওয়ার পর কিছুদিন ধরে মালামাল সরানোর কাজ বন্ধ ছিল। কিন্তু এরই মধ্যে চোর চক্রটি মালামাল চুরি শুরু করে ।

নৌ পুলিশ সূত্রে জানা গেছে, চোর চক্রে কয়েকজন ডুবুরিও আছে। যারা পানির নিচ থেকে মালামালগুলো সংগ্রহ করে। এসব মালামাল তুলে তারা নৌকায় করে চট্টগ্রামে নিয়ে আসে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু