জাতি-ধর্ম নির্বিশেষে সবার অংশগ্রহণে সমৃদ্ধ দেশ গঠন সম্ভব

জাতি-ধর্ম নির্বিশেষে সবার অংশগ্রহণে সমৃদ্ধ দেশ গঠন সম্ভব
জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার অংশগ্রহণের মাধ্যমেই সমৃদ্ধশালী দেশ গঠন সম্ভব বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শনিবার (৫ ফেব্রুয়ারি) মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বাংলাদেশ জাতীয় সংসদের ‘সারস্বতোৎসব’ সমন্বয় পর্ষদ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে স্পিকার এ কথা বলেন।

এসময় সাম্প্রদায়িক সম্প্রতি অটুট রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে রূপকল্প ২০৪১ ও ডেল্টাপ্লান ২১০০ বাস্তবায়নের মধ্য দিয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে আশা ব্যক্ত করেন তিনি।

সান্ধ্যকালীন আরতি অনুষ্ঠানে সংসদ সদস্য পংকজ দেবনাথের উপস্থাপনায় মনোরঞ্জন শীল গোপাল, নারায়ণ চন্দ্র চন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের সচিব কে এম আব্দুস সালাম বক্তব্য দেন।

স্পিকার বলেন, বিশ্ব প্রতিযোগিতায় টিকে থাকতে জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে একযোগে কাজ করতে হবে। বিদ্যাচর্চার মাধ্যমে প্রকৃত জ্ঞান আহরণ করে ব্যক্তিগত ও জাতিগত উৎকর্ষ সাধন করার প্রতি সবাইকে আহ্বান জানান তিনি।

ড. শিরীন শারমিন বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির যে মেলবন্ধন আমরা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে দেখতে পাই, সেটা অটুট রাখতে হবে এবং বঙ্গবন্ধু ৭২ এর সংবিধানে যে অসাম্প্রদায়িক বাংলাদেশের কথা বলেছেন সে লক্ষ্যে কাজ করে যেতে হবে।

‘সারস্বতোৎসব’ উপলক্ষে সকালের বাণী অর্চনা অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী উপস্থিত হয়ে পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং শুভেচ্ছা বক্তব্য দেন।

‘সারস্বতোৎসব’ উপলক্ষে সান্ধ্যকালীন আরতির পরে অনুষ্ঠিত সাংস্কৃতিক অনুষ্ঠানটি হিন্দু ধর্মাবলম্বী ভক্তরাসহ আগত দর্শনার্থী এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপভোগ করেন।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু