অস্ট্রেলিয়ায় ক্যাম্প করার পরিকল্পনা বাংলাদেশের

অস্ট্রেলিয়ায় ক্যাম্প করার পরিকল্পনা বাংলাদেশের
চলতি বছরের শেষে নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। অস্ট্রেলিয়ার কন্ডিশনে এই বিশ্বকাপ বাংলাদেশের জন্য নিঃসন্দেহে অগ্নিপরীক্ষা। তাই ক্রিকেটারদের প্রস্তুত করতে বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ায় দুই সপ্তাহের ক্যাম্প করার ভাবনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

রোববার (৬ মার্চ) গণমাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে অ্যাডিলেড অথবা পার্থে দুই সপ্তাহের ট্রেনিং আয়োজনের চেষ্টা করছি। ওখানে প্রাক-বিশ্বকাপ ক্যাম্প হবে। আশা করছি কার্যকরী একটা ক্যাম্প হবে।’

আগামী ১৬ অক্টোবর থেকে অস্ট্রেলিয়ায় বসবে বিশ্বকাপের আসর। গ্রুপ পর্বের খেলা শেষে প্রথম সেমিফাইনাল ৯ নভেম্বর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে এবং ১০ নভেম্বর অ্যাডিলেড ওভালে হবে দ্বিতীয় সেমিফাইনাল। ১৩ নভেম্বর মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে হবে ফাইনাল। ৭টি শহর- অ্যাডিলেড, ব্রিসবেন, জিলং, হোবার্ট, মেলবোর্ন, পার্থ ও সিডনিতে হবে বিশ্বকাপের ৪৫ ম্যাচ।

স্বাগতিক ও সদ্য চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার সঙ্গে গতবারের রানার্সআপ নিউ জিল্যান্ড, ভারত, আফগানিস্তান, বাংলাদেশ, পাকিস্তান, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সরাসরি সুপার টুয়েলভে অংশ নিবে।

এই বিশ্বকাপে শক্তিশালী গ্রুপেই পড়েছে মাহমুদউল্লাহরা। গ্রুপ-২ এ পড়েছে বাংলাদেশ। এশিয়ার দুই পরাশক্তি ভারত ও পাকিস্তানের সঙ্গে সুপার টুয়েলভে মুখোমুখি হতে হচ্ছে তাদের। যেখানে আরেক দল দক্ষিণ আফ্রিকা। বাকি দুটি দল যুক্ত হবে প্রথম রাউন্ড থেকে।

২৪ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচ। হোবার্টের বেলেরিভ ওভালে তাদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্সআপ। তাদের দ্বিতীয় ম্যাচ ২৭ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে, প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। ব্রিসবেনের গ্যাবায় ৩০ অক্টোবর বাংলাদেশ খেলবে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়নের বিপক্ষে।

বাংলাদেশের শেষ দুটি ম্যাচ ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ২ নভেম্বর অ্যাডিলেডে রোহিত শর্মার দলকে মোকাবিলা করবে বাংলাদেশ। আর ৬ নভেম্বর একই মাঠে শেষ ম্যাচ খেলবে তারা পাকিস্তানের সঙ্গে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়