রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে চীনের শুভেচ্ছা

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীকে চীনের শুভেচ্ছা
বাংলাদেশের স্বাধীনতার ৫১ বছর পূর্তিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন চীনের প্রেসিডেনন্ট শি জিনপিং এবং প্রধানমন্ত্রী লি কেকিয়াং।

শি জিনপিং বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদকে পাঠানো পত্রে লিখেছেন, সাম্প্রতিক বছরগুলোতে বেল্ট অ্যান্ড রোড ইনিশিয়েটিভের অধীনে আমাদের সহযোগিতা যথাযথ অগ্রগতি হচ্ছে, আমাদের দ্বিপক্ষীয় সম্পর্কের ক্ষেত্রে নতুন প্রেরণা যোগাচ্ছে এবং আমাদের দুই দেশের জনগণের জন্য আরও সহায়ক হচ্ছে।

চীনের প্রেসিডেন্ট বলেন, বাংলাদেশ কোভিড-১৯ মহামারির বিরুদ্ধে লড়াইয়ে যথাযথ পদক্ষেপ গ্রহণ করছে এবং সামাজিক ও অর্থনীতি পুনরুদ্ধারের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এরই মধ্যে উল্লেখযোগ্য অগ্রগতি হয়েছে এবং স্বপ্নের ‘সোনার বাংলা’র দিকে এগিয়ে যাচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লেখা পৃথক এক পত্রে চীনর প্রধানমন্ত্রী লি কেকিয়াং বলেন, সাম্প্রতিক বছরগুলোতে চীন-বাংলাদেশ সহযোগিতার কৌশলগত অংশীদারত্ব দৃঢ় গতি বজায় রেখে চলেছে, যা সব ক্ষেত্রে সহযোগিতার সুফল বয়ে আনছে। আমি আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ককে অত্যন্ত গুরুত্ব দিচ্ছি।

চীনের প্রধানমন্ত্রী লি বলেন, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের জনগণ কোভিড-১৯ মহামারি নিয়ন্ত্রণে কার্যকরভাবে লড়াই করছে, দেশ গঠনে এবং মানুষের জীবন-জীবিকার উন্নয়নে উল্লেখযোগ্য অগ্রগতি অর্জন করেছে এবং স্বপ্নের ‘সোনার বাংলা’ বাস্তবায়নের দিকে দ্রুত এগিয়ে চলেছে।

তিনি আরও বলেন, এই অর্জনের জন্য চীন বাংলাদেশকে অভিনন্দন জানিয়েছে। আমাদের দুই দেশ ও জনগণের স্বার্থে আমাদের দুই দেশের উন্নয়ন কৌশলের একীভূতকরণ এবং উচ্চমানের বেল্ট অ্যান্ড রোড সহযোগিতা এগিয়ে নিতে একসঙ্গে কাজ করার অঙ্গীকার করছি।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

সব ধরনের চ্যালেঞ্জ মোকা‌বিলায় র‌্যাব প্রস্তুত
নববর্ষের আনন্দ যেন বিষাদের কারণ না হয়
জানুয়ারি থেকে ১০ ডলার করে রেশন পবে রোহিঙ্গারা
নির্বাচনে আইনশৃঙ্খলা মনিটরিং সেল গঠন ইসির
ইনানী–সেন্টমার্টিন রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু
খাদ্য নিরাপত্তাহীনতায় ভুগছেন দেশের ২১ শতাংশ মানুষ
ভোটের দিন ঘিরে নাশকতার তথ্য নেই
নির্বাচন ঘিরে সেন্টমার্টিনের পর্যটন বন্ধ ৩ দিন
মেট্রোরেলে মাছ-মাংস-সবজি পরিবহনে নিষেধাজ্ঞা
জলবায়ু পরিবর্তনে দেশে বেড়েছে বজ্রপাত-মৃত্যু