ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির পূর্বাভাস

ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টির পূর্বাভাস
ঢাকা, সিলেট, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও চট্টগ্রামে আগামী ২৪ ঘণ্টায় ঝোড়ো হাওয়াসহ বজ্রবৃষ্টি হতে পারে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে সোমবার (২৮ মার্চ) এসব তথ্য জানানো হয়েছে। রাজধানীতেও আজ এবং বুধবার সামান্য বৃষ্টির সম্ভাবনার কথাও জানিয়েছে তারা।

আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে বলা হয়েছে, পাবনা ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আবহাওয়াবিদ মো. আবদুল হামিদ মিয়া গণমাধ্যমে বলেন, তাপমাত্রা গতকালের তুলনায় আজ একটু কম থাকবে। সারা দেশের তাপমাত্রাই একটু কম থাকবে।

তিনি আরও বলেন, আগামী ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে বৃষ্টির সম্ভাবনা বেশি। রাজধানীতে সামান্য পরিমাণে বৃষ্টি হতে পারে দু-এক জায়গায়। তবে গতকাল রাতের পর তাপমাত্রা আবার কমেছে। এটি বেড়ে গেলে আগামী বুধবার সন্ধ্যার দিকে আবার বৃষ্টির সম্ভাবনা আছে।

রোববার (২৭ মার্চ) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ৩৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল সিলেটে ২০ ডিগ্রি সেলসিয়াস। গতকাল দেশে সবচেয়ে বেশি ৯ মিলিমিটার বৃষ্টি হয় রাজধানীতে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়