মুন্সিগঞ্জের রেমিটেন্স চ্যাম্পিয়নদের সম্মাননা জানালো ব্র্যাক ব্যাংক

মুন্সিগঞ্জের রেমিটেন্স চ্যাম্পিয়নদের সম্মাননা জানালো ব্র্যাক ব্যাংক
মুন্সিগঞ্জের রেমিটেন্স চ্যাম্পিয়নদের সম্মাননা জানালো ব্র্যাক ব্যাংক। বৈদেশিক রেমিটেন্স গ্রহীতা গ্রাহকদের এক সম্মেলনে ব্যাংকিং চ্যানেলের মাধ্যমে রেমিটেন্স পাঠানোর বিষয়ে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো  হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শীর্ষ দশজন রেমিট্যান্স গ্রহীতা গ্রাহককে ‌‘মুন্সিগঞ্জের রেমিটেন্স চ্যাম্পিয়ন’ হিসেবে সম্মাননা প্রদান করা হয়। প্রবাসীদের পাঠানো অর্থ গ্রহণের দিক থেকে মুন্সিগঞ্জ জেলা বাংলাদেশের অন্যতম শীর্ষ অবস্থানে আছে। মুন্সিগঞ্জের লাখ লাখ মানুষ জীবিকার সন্ধানে বিদেশে গিয়ে থাকেন এবং পরিবারের জন্য অর্থ পাঠান।

গত ৩০ মার্চ, ২০২২ মুন্সিগঞ্জ শহরে আয়োজিত ‘রেমিটেন্স গ্রাহক সমাবেশ – ২০২২’ অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক এর কর্মকর্তাবৃন্দ গ্রাহকদের সাথে মতবিনিময় করে। অনুষ্ঠানে গ্রাহকদের প্রবাসী প্রোডাক্টস, সঞ্চয়, বিনিয়োগ সুবিধা ও ব্যাংকিং সেবা সম্পর্কে বিস্তারিত জানানো হয়।

ব্র্যাক ব্যাংক জানায়, তাদের কর্মকর্তাবৃন্দ বৈধ পথে রেমিট্যান্স পাঠানোর উপর জোর দেন, কেননা এর ফলে দেশের বৈদেশিক মুদ্রা রিজার্ভ বৃদ্ধি পায় এবং তা দেশের উন্নয়নে ভূমিকা রাখে। তারা গ্রাহকদের অবহিত করেন যে, বৈধ পথে রেমিট্যান্স আসলে গ্রহীতা তাৎক্ষণিকভাবে সরকারের প্রদত্ত ২.৫% প্রণোদনা পাবেন।

প্রবাসীরা ব্র্যাক ব্যাংক এর বিস্তৃত নেটওয়ার্কের সুবিধা নিয়ে দেশের যেকোন প্রান্তে সহজে, দ্রুত ও নিরাপদে টাকা পাঠাতে পারেন। ব্যাংকের নেটওয়ার্কের মধ্যে আছে ১৮৭টি শাখা, ৭০০টির বেশি এজেন্ট ব্যাংকিং আউটলেট, ৩৭৫টি এটিএম ও মোবাইল অ্যাপ ‘আস্থা’।

মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট সোহানা তাহমিনা, মুন্সিগঞ্জ পুলিশের অতিরিক্ত এসপি (ট্রাফিক) রাসেল মনির, সিটি কাউন্সিলের কাউন্সিলর নারগিছ আক্তার, ব্রিলিয়ান্ট কেজি স্কুলের প্রন্সিপাল শাহনাজ বেগম এবং বাজার কমিটির প্রেসিডেন্ট আরিফুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংক এর পক্ষে উপস্থিত ছিলেন - হেড অব রেমিটেন্স অ্যান্ড প্রবাসী ব্যাংকিং শাহরিয়ার জামিল, পেমেন্ট অ্যান্ড ট্রানজেকশন অপারেশন্সের ইউনিট হেড তাসভিম আলম মল্লিক, নারায়ণগঞ্জের এরিয়া হেড গোলাম মোহাম্মদ, মুন্সিগঞ্জ শাখার ম্যানেজার আসাদুল ইসলাম, নিতাইগঞ্জ শাখার ম্যানেজার আবু সাঈদ মাহামুদ ও অন্যান্য কর্মকতাবৃন্দ।

বিজ্ঞপ্তিতে বলা হয় আরো বলা হয়, মধ্যপ্রাচ্য, দক্ষিণ-পূর্ব এশিয়া, এশিয়া-প্যাসিফিক, মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, অন্যান্য ইউরোপীয় দেশ এবং আফ্রিকা থেকে সেব প্রবাসী রেমিট্যান্স পাঠান, তাদের এবং তাদের পরিবারের জীবন সহজ করতে বিশ্বব্যাপী ৬৫টিরও বেশি পার্টনার নিয়ে নেটওয়ার্ক তৈরি করতে অক্লান্ত পরিশ্রম করে চলেছে ব্র্যাক ব্যাংক। বর্তমানে বিশ্বের যে-কোনো প্রান্তে থাকা বাংলাদেশিরা সহজেই ব্র্যাক ব্যাংক এর মাধ্যমে টাকা পাঠাতে পারেন। বিশ্বের বিভিন্ন দেশেল রেমিট্যান্স পার্টনাররা সম্পূর্ণ আস্থার সাথে ব্র্যাক ব্যাংক এর সাথে কাজ করে চলেছে।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়