রাশিয়ায় ভয়াবহ পরিস্থিতি, একদিনে করোনায় আক্রান্ত ৮ হাজার

রাশিয়ায় ভয়াবহ পরিস্থিতি, একদিনে করোনায় আক্রান্ত ৮ হাজার
রাশিয়ায় ভয়াবহ হারে বাড়তে শুরু করেছে করোনাভাইরাসের আক্রমণ। নতুন রোগী শনাক্তের দিক দিয়ে দেশটি প্রায় প্রতিদিনই তার আগের দিনের রেকর্ড ছাপিয়ে যাচ্ছে।

সিএনএন এর প্রতিবেদন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় অর্থাৎ শুক্রবার দেশটিতে নতুন করে আরও ৭ হাজার ৯৩৩ জনের দেহে প্রাণঘাতী করোনার উপস্থিতি শনাক্ত করা হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে রুশ করোনাভাইরাস মোকাবিলা সদর দফতর থেকে এই তথ্য জানিয়ে বলা হচ্ছে, এ নিয়ে দেশে করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে আক্রান্ত হিসেবে শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৪ হাজার ৪৩১ জনে।

চীনের পর করোনাভাইরাস প্রাদুর্ভাবের নতুন কেন্দ্র হয় ইউরোপ। এখন পর্যন্ত সবচেয়ে ক্ষতিগ্রস্ত মহাদেশের তালিকায় সবার উপরের নামটি ইউরোপের। কিন্তু প্রথমদিকে রাশিয়ায় সেভাবে করোনার সংক্রমণ পরিলক্ষিত হয়নি। কিন্তু গত কিছুদিনের মধ্যেই দেশটিতে কোভিড-১৯ আক্রান্ত হয়ে ১ হাজার ১৬৯ জন মারা গেছেন।

এদিকে গতকাল রুশ প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন করোনায় আক্রান্ত হন। প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে আলোচনা চলাকালীন তিনি তার করোনায় আক্রান্ত হওয়ার খবর জানান। এরপর উপপ্রধানমন্ত্রীকে অন্তর্বর্তীকালীন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন পুতিন।

করোনাভাইরাস মোকাবিলা নিয়ে গঠিত দেশটির বিশেষ বিভাগ থেকে জানানো হয়েছে, কোভিড-১৯ রোগে আক্রান্ত লক্ষাধিক মানুষের মধ্যে চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ১৩ হাজার ২২০ জন। তবে আক্রান্তদের মধ্যে চিকিৎসাধীন ২ হাজার ৩০০ রোগীর অবস্থা আশঙ্কাজনক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পেট্রোল-ডিজেলের নতুন দাম ঘোষণা
ভিসা ছাড়াই যুক্তরাজ্যে যেতে পারবে মুসলিম ৬ দেশ
মারা গেছেন পণ্ডিত ভবানী শঙ্কর
২০২৩ এ আলোচিত বিশ্বের সেরা ১০ ঘটনা
ব্রিকসে যোগ দেবে না আর্জেন্টিনা
নতুন বছরকে স্বাগত জানাতে প্রস্তুত বিশ্ববাসী
১০ টাকাতেই মিলবে বই
বিশ্বের সবচেয়ে ধনী নারী ফ্রাঁসোয়া বেটেনকোর্ট
সৌদি আরবে আরো একটি স্বর্ণের খনির সন্ধান
শক্তিশালী ভূমিকম্পে কাঁপলো ইন্দোনেশিয়া