সাকিবকে ক্ষমা চাইতে বললেন প্রোটিয়া সাংবাদিক!

সাকিবকে ক্ষমা চাইতে বললেন প্রোটিয়া সাংবাদিক!
বাংলাদেশ-আফ্রিকার মধ্যকার প্রথম টেষ্টের আম্পায়ারিং নিয়ে তো কম কথা হয়নি। যা নিয়ে কথা বলেছেন দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানও। আর আম্পায়ারিং নিয়ে মন্তব্যের জন্যে সাকিবকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছেন টেলফোর্ড ভাইস নামে দক্ষিণ আফ্রিকার এক সাংবাদিক। ‘ক্রিকবাজ’-এ লেখা একটি কলাম লিখে তিনি এমনটা বলেন।

ডারবান টেস্টে আম্পায়ারিং নিয়ে বিতর্ক যেন থামছেই না। মাঠের খেলায় আম্পায়ারের দেওয়া বেশ কয়েকটি সিদ্ধান্ত বাংলাদেশের বিপক্ষে যাওয়ায় আম্পায়ারিং নিয়ে আইসিসির কাছে আনুষ্ঠানিক অভিযোগ জানানো হবে বলে জানায় বিসিবি।

ডারবান টেষ্টে দক্ষিণ আফ্রিকান খেলোয়াড়দের স্লেজিংয়ের বিষয়ে করা বাংলাদেশের কোন অভিযোগই আমলে নেননি আম্পায়াররা। অন্যদিকে বাংলাদেশের খেলোয়াড়দের সামান্য প্রতিক্রিয়াতে সাবধান করেন মারাইস এরাসমাস ও আদ্রিয়ান হোল্ডস্টোক।

এর বাইরে আম্পায়ারিংয়ের সিদ্ধান্তের ক্ষেত্রেও প্রোটিয়াদের দিকে পক্ষপাতিত্ব করতে দেখা যায়। তাদের দেওয়া বেশ কয়েকটি সিদ্ধান্ত রিভিউ নিয়ে নিজেদের পক্ষে এনেছে বাংলাদেশ। এছাড়া আম্পায়ার্স কলের কারণেও হতাশ হতে হয়েছে ম্যাচে। শেষ পর্যন্ত ২২০ রানের বড় হার নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।

আর মাঠের বাহিরে থাকলেও বিষয়টি নজর এড়ায়নি সাকিব-আল হাসানের। তাই তো সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে এক টুইটে সাকিব লিখেন, “আমার মনে হয় আইসিসির সময় এসেছে নিরপেক্ষ আম্পায়ার নিয়ে ভাবার, কেননা বেশিরভাগ দেশেই কোভিড পরিস্থিতি এখন স্বাভাবিক।”

ম্যাচের দুই আম্পায়ার ছিলেন দক্ষিণ আফ্রিকান, তাই তারা ম্যাচে পক্ষপাতিত্ব করেছেন, সাকিব এই টুইট দিয়ে নাকি সেটাই ইঙ্গিত করেছেন বলে মনে করেন দেশটির ক্রীড়া সাংবাদিক টেলফোর্ড ভাইস। আর এমন গুরুতর অভিযোগ তোলায় সাকিবের ক্ষমা চাওয়া উচিত বলে জানান তিনি।

টেলফোর্ড তার কলামে লিখেন, “সাকিবের ভালোভাবেই জানা উচিত, ম্যাচে আম্পায়ার ৪টি ভুল সিদ্ধান্ত দিয়েছেন। যার ৪টি গেছে তাদের (বাংলাদেশের) পক্ষে। এজন্য এরাসমাস এবং হোল্ডস্টোকের কাছে ক্ষমা চাওয়া উচিত সাকিবের। তবে আম্পায়ারদের প্রতি যে ভয়ংকর ইতিহাস আছে, তাতে তারা এটা খুব দ্রুত পাবেন বলে মনে হচ্ছে না।”

 

আর্কাইভ থেকে

আরও পড়ুন

পা-বিহীন টিকটিকিসহ শতাধিক নতুন প্রজাতির আবিষ্কারের বছর ২০২৩
গলাব্যথা সারাতে কেন লবণ-পানি পান করবেন
থার্টিফার্স্টে মেট্রোরেলের আশপাশে ফানুস না ওড়ানোর অনুরোধ
মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন সোহান
ঢাবির অধীনে এডুকেশন ইঞ্জিনিয়ারিং কোর্সে ভর্তির সুযোগ
আজ পীরগঞ্জ যাচ্ছেন শেখ হাসিনা
প্রকৃতি ও সংস্কৃতির সমন্বয়ে পরিবেশবান্ধব বাংলাদেশ গড়তে হবে
দুই বাংলাদেশির মৃত্যুদণ্ড কার্যকর করলো সৌদি
প্রথম দিনেই ‘সালার’ আয় ১৭৫ কোটি
টানা তিন বছর মুনাফা না থাকলে ব্যাংকাস্যুরেন্স সেবা নয়