প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে ১ কোটি ১৫ লাখ টাকা দিল ব্র্যাক ব্যাংক

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে ১ কোটি ১৫ লাখ টাকা দিল ব্র্যাক ব্যাংক
২০২২ সালের জন্য সিএসআর বাজেটের ৫ শতাংশের সমপরিমাণ অর্থ (১ কোটি ১৫ লাখ ১৭ হাজার ৭৫৪টাকা) প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে প্রদান করেছে ব্র্যাক ব্যাংক। গত ২০ এপ্রিল একটি চেক হস্তান্তর করা হয়েছে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ সরকারের একটি ট্রাস্ট ফান্ড, যা যোগ্যতার ভিত্তিতে শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উপবৃত্তি প্রদান করে থাকে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি উপদেষ্টা পরিষদ এই ট্রাস্টটি পরিচালনা করেন।

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট সকল তফসিলি ব্যাংককে প্রতি বছর তাদের মোট সিএসআর বাজেটের ৫ শতাংশ প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টে প্রদান করার নির্দেশনা দিয়েছে। এই অর্থ সহায়তা সরকারকে একটি আলোকিত জাতি গঠনের পাশাপাশি উন্নত ও সমৃদ্ধ দেশ গঠনে সহায়ক ভূমিকা পালন করবে।

এ উপলক্ষে ব্র্যাক ব্যাংক-এর ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, “ব্যাংকগুলোকে একটি শিক্ষিত জাতি গঠনে এই সময়োপযোগী উদ্যোগে অবদান রাখতে সুযোগ করে দেওয়ার জন্য আমরা বাংলাদেশ ব্যাংককে আন্তরিক ধন্যবাদ জানাই। এই ট্রাস্ট মাত্র কয়েক বছরের মধ্যে শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত দরিদ্র ও মেধাবী ছাত্র-ছাত্রীদের শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছে ।”

তিনি আরও বলেন, “আমরা নিয়মিতভাবে শিক্ষা সহায়তা ট্রাস্টকে এই সমর্থন দিয়ে যাবো, যাতে দীর্ঘমেয়াদে আমরা দেশের উন্নয়নে অবদান রাখতে পারি।”

ব্র্যাক ব্যাংক একটি মূল্যবোধ ভিত্তিক ব্যাংক যার আছে বিস্তৃত ব্যাংকিং চ্যানেল এবং সর্বস্তরের মানুষের জন্য পূ্র্ণাঙ্গ ব্যাংকিং সমাধান। বাংলাদেশ ব্যাংক কর্তৃক স্বীকৃত শীর্ষ ১০টি সাসটেইনেবল ব্যাংকের অন্যতম ব্র্যাক ব্যাংক।

আর্কাইভ থেকে

আরও পড়ুন

এনআরবি ডে অ্যাওয়ার্ড পেল বিকাশ
পাবনার সুজানগরে স্বপ্ন’র নতুন আউটলেট
জেসিআই বাংলাদেশ ২০২৪ লোকাল অফিসার্স ট্রেনিং সম্পন্ন
সর্বোচ্চ রেমিট্যান্স ও প্রবাসী সেবায় সম্মাননা পেলো ইসলামী ব্যাংক
ব্র্যাক ব্যাংক ও মেটলাইফের মধ্যে ব্যাংকাসুরেন্স চুক্তি
এসবিএসি ব্যাংকের ৮৯তম শাখা উদ্বোধন
ব্র্যাক ব্যাংক রিডিং ক্যাফেতে ‘বানিয়ালুলু’ নিয়ে আলোচনা
তিন জেলায় বিকাশের পেমেন্ট মেলা
সাফা ‘ওভারঅল উইনার’ ও ‘গোল্ড অ্যাওয়ার্ড’ অর্জন করলো ওয়ালটন
আইএফআইসি ব্যাংকের কম্বল বিতরণ কর্মসূচি উদ্বোধন